প্রতিনিধি॥কালীগঞ্জে অনাথ অসহায় ৩ শিশু আখি, আলো ও আরিফার পরিবারের পাশে দাড়ালেন ঢাকার ছিন্নমুল কল্যান ফাউন্ডেশন সহ কালীগঞ্জের জনপ্রতিনিধি, প্রবিন হিতেষি সংঘ ও সাংবাদিক সমাজ।

শনিবার সকালে পরিবারটিকে নগদ অর্থ, নতুন পোশাক, শিক্ষা উপকরণ ও তিন শিশুর লেখাপড়ার ব্যায়বার বহন সহ নানান উপকরন সামগ্রী প্রদান করা হয়। সম্প্রতি ওই অনাথ শিশুদের নিয়ে আর টিভিতে সচিত্র প্রতিবেদন ও স্থানীয় বিভিন্ন দৈনিকে খবর দেখে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন সহ স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকরা তাদের সহযোগিতা প্রদানে এগিয়ে আসেন।

অনুদান প্রদান লক্ষে কালীগঞ্জ পৌর এলাকার পশুহাসপাতাল পাড়ায় ৩ শিশুর বাড়িতে শনিবার সকালে এক অনুষ্টানের আয়োজন করা হয়। আর টিভির ঝিনাইদহ প্রতিনিধি শিপলু জামানের সভাপতিত্বে এ মহতি অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ পৌর সভার প্যানেল মেয়র ও পৌর আ’লীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফ।

প্রধান বক্তা ছিলেন ঢাকার ছিন্নমুল কল্যান ফাউন্ডেশনের প্রতিষ্টাতা সুমন হাসান। এ অনুষ্টানের মাধ্যমে ছিন্মমুল কল্যান ফাউন্ডেশনর সুমন হাসান ৩ শিশুর সার্বিক লেখাপড়ার ব্যায় বহন করার প্রতিশ্রুতি ও নতুন জামা কাপড় স্কুলব্যাগ বই সহ শিক্ষার উপকরন প্রদান করেন।

এ ছাড়াও শিশুদের মাতা নাজমা খাতুনের হাতে স্থানীয় পৌর প্যানেল মেয়র আশরাফ ব্যাক্তিগত ভাবে নগদ ৩ হাজার, প্রবিন হিতেষী সংঘ ২ হাজার, কালীগঞ্জ প্রেসক্লাব ও মহেশপুর রিপোটাস ইউনিটির পক্ষে ২ হাজার টাকা তুলে দেন।

কালীগঞ্জ প্রেক্লাবের সভাপতি জামির হোসেনের পরিচালনায় এ অনুষ্টানে আরো বক্তব্য রাখেন, কারীগঞ্জ প্রবিন হিতৈষী সংঘের সাধারন সম্পাদক সদর উদ্দিন, কৃষকরীগের সভাপতি আবুল কালাম আজাদ, নবচিত্রের উপদেষ্টা সম্পাদক মোস্তফা জলিল, থানার এস আই সম্বিত কুমার ও বৈশাখী টিভির সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু, দৈনিক প্রতিদিনের কথার সাংবাদিক বাবুল আক্তার প্রমুখ।

উল্লেখ্য, পিতৃহীন অনাথ শিশু কন্যা আলো (৯), আরিফা (৬) ও আখি (৩) এর পিতা পুরাতন বই কাগজ ফেরিওয়ালা আলম শেখ এক বছর আগে মারা যান। আর শিশুদের মাতা নাজমা খাতুন শহরের হোটেল রেস্তোরা ও চায়ের দোকানে দোকানে পানি দেওয়ার কাজ করেন।

বর্তমানে পৌর এলাকার পশুহাসপাতাল পাড়ায় পরের জমিতে কোন রকমে একটি টিনের ছাবড়া দিয়ে নাজমা খাতুন তার ৩ অনাথ শিশুকে নিয়ে অত্যান্ত কষ্টের মধ্যে বসবাস করছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here