ঝিনাইদহঃ

ঝিনাইদহ কালীগঞ্জের কোলাবাজারের একটি বন্ধ থাকা ইলেকট্রনিক্স এর দোকানে আগুন লেগে প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে ওই বাজারের বর্ষন ইলেকট্রনিক্স এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী পাশের দোকান মালিক মিজানুর রহমান জানান, সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে বাজারের বন্ধ থাকা বর্ষন ইলেকট্রনিক্স এর মধ্যে হঠাৎ ধোঁয়া দেখতে পান। এরপর ধোয়া কুন্ডলী আকার ধারন করলে ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার স্টেশন থেকে ঘটনাস্থল অনেক দুর এবং সড়ক অত্যন্ত খারাপ হওয়ায় বেশ বিলম্বে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌছায়। তার আগেই এলাকাবাসী পানি ও বিভিন্ন দোকানে সিকিউরিটির জন্য রাখা কার্বনডাই অক্সাইড গ্যাস প্রয়োগ করে আগুন কিছুটা নিয়ন্ত্রন করতে সক্ষম হয়। পরে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌছে আগুন সম্পূর্ন নিয়ন্ত্রন করে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক বজলুর রহমান জানান, বাড়ি গুরুত্বপূর্ণ কাজ থাকায় তার দোকান খুলতে বিলম্ব হয়েছে। তার দোকানে প্রায় ১০ লক্ষাধিক টাকার, টিভি,ফ্যান, মোবাইলসহ ইলেকট্রনিক্স সামগ্রী ছিল। তিনি একজন খুচরা ও পাইকারী ব্যবসায়ী। বন্ধ ঘরের মধ্যে আগুন লাগায় স্থানীয়রা প্রথম পর্যায়ে তেমন একটা সাহায্য করতে পারেনি। পরে স্থানীয় ব্যবসায়ীরা তালা ভেঙ্গে আগুন কিছুটা নিয়ন্ত্রন করতে পারলেও সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এটা বলতে বলতে তিনি কান্নায় ভেঙে পড়েন।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ডঃ মামুনুর রশিদ জানান, বিদ্যুতের সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। বাজারটি তাদের স্টেশন থেকে বেশ দুরে হওয়ায় একটু জটিলতা হয়েছে। তারপরও ঘটনাস্থলে পৌছে স্থানীয় মানুষের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছেন। ওই প্রতিষ্ঠানের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তারা ধারনা করছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here