বিশেষ প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সারা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে। সর্বশেষ বাংলাদেশেও দুই চিকৎসকসহ ৪৮ জন আক্রান্ত হয়েছেন। দেশে এক প্রাকার অঘোষিত লকডাউন চলছে। প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন স্থানীয় প্রশাসন। সেনাবাহিনীও জন সমাগম ঠেকাতে মাঠে কাজ করছেন।

এরই মধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও সচেতনতা বৃদ্ধিতে পথচারীদের মুখে মাস্ক না থাকলে নিজেদের উদ্যোগে মাস্ক কিনে পরিয়ে দিচ্ছেন কালীগঞ্জ থানা পুলিশের সদস্যরা। এ সময় মাস্ক পেয়ে বৃদ্ধ, নারী ও শিশুরা বেশ খুশি হয়।

শুক্রবার বেলা ১১ টার দিকে শহরের মেইন বাসস্ট্যান্ড এলাকায় জন সমাগম ঠেকাতে দায়িত্ব পালন করছিলেন কালীগঞ্জ থানার এসআই জাকারিয়া মাসুদ, এসআই আশিকুর রহমান, পিএসআই তুষার হোসেন, এএসআই এন্তাজুল, কনস্টেবল খালিদ হোসেন, হাসানসহ ৮জনের একটি টিম।

সরেজমিনে দেখা যায়, জন সমাগম ঠেকাতে পুলিশের একটি টিম মেইন বাসস্ট্যান্ড এলাকায় দায়িত্ব পালন করছিলেন। পথচারীদের যাদের মুখে মাস্ক নাই তাদের নিজেদের টাকা দিয়ে মাস্ক কিনে দেন এবং মুখে পরিয়ে দেন।

কালীগঞ্জ থানার এসআই জাকারিয়া মাসুদ সবুজদেশ নিউজকে জানান, কালীগঞ্জ শহরের মেইন বাসস্ট্যান্ড এলাকায় দায়িত্ব পালনকালে অনেকের মুখে মাস্ক না থাকায় আমরা দায়িত্বরত পুলিশের নিজেদের উদ্যোগে পথচারীদের মাস্ক কিনে পরিয়ে দিই। ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান স্যার নির্দেশনায় ও কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান স্যারের তত্ত্বাবধানে আমরা এ কাজগুলো করছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here