বিশেষ প্রতিনিধিঃ

মাক্স ছাড়া কারো কাছে পন্য বিক্রয় করা যাবে না। ক্রেতা ও বিক্রেতা উভয়কেই বাধ্যতামুলক মাক্স পরতে হবে। এছাড়া বড় বড় শপিংমল ও মার্কেটের প্রবেশ মুখে হাত ধোয়া ও টেম্পারচার মেশিন ব্যবহার করতে হবে। শুধুমাত্র ঔষধের দোকান ব্যতিত সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান সকাল থেকে বিকাল ৫টা পর্ষন্ত খোলা রাখা যাবে।

বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলা পরিষদে করোনা প্রতিরোধ কমিটির সভাতে এই সিদ্ধান্ত ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। সভাতে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারসহ জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

কালীগঞ্জ উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভাতে এমপি আনার বলেন, মহামারী করোনার প্রকোপ এখনো কমেনি। এর হাত থেকে রেহায় পেতে আমাদেরকে আরো বেশি সচেতন হতে হবে। তাই তিনি ব্যবসায়ীক নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, দোকান পাট চালু রাখতে হলে অবশ্যই ক্রেতা বিক্রেতার মুখে মাক্স থাকতে হবে। নইলে প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবে।

সভাতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইচ চেয়ারম্যন শিবলী নোমানী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার তরুন কুমার, প্রকল্প কর্মকর্তা মাসুম বিল্লাহ, খাদ্য কর্মকর্তা তাজ উদ্দিন, কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সুলতান আহমেদ প্রমুখ।

সভাতে আরো সিদ্ধান্ত হয় যে, নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনে প্রশাসন মোবাইল কোর্টে জরিমানা ও থানা পুলিশ কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here