সবুজদেশ ডেক্সঃ জোরপূর্বক জাল ভোট দেবার অভিযোগে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা নির্বাচনে একটি কেন্দ্র স্থগিত ও আরেকটিতে সন্ত্রাসীদের হাতে শাররিকভাবে লাঞ্চিত হয়েছেন এক প্রিজাইডিং অফিসার। এ সময়ে পুলিশের হাতে শাহিন নামের এক পোলিং এজেন্ট আটক হয়েছে। রোববার দুপুরে নির্বাচন চলাকালীন সময়ে এসব ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা রোকনুজ্জামান।
রোববার অনুষ্টিত এ নির্বাচনে চেয়ারম্যান পদে আগেই বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু। আর মহিলা ভাইচ চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর মধ্যে ১ জন প্রার্থী নির্বাচন থেকে সরে দাড়ানোতে ওই পদটি ছিল একবারেই নিয়ম রক্ষার ভোট। তাই সে কারনেই মুলত পুরুষ ভাইচ চেয়ারম্যান পদটি নিয়েই চলছিল এবারের কালীগঞ্জ উপজেলা নির্বাচনী ভোটযুদ্ধ। এ পদের প্রতিদ্বন্দি ২ জন প্রার্থীর মধ্যে বেসরকারী ফলাফলে আ’লীগ সমর্থিত তালা প্রতিকের প্রার্থী যুবলীগ নেতা শিবলী নোমানী ৬৪ হাজার ১০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম সাবেক উপজেলা ভাইচ চেয়ারম্যান টিউওয়েল প্রতিকের মতিয়ার রহমান মতি পেয়েছেন ৫ হাজার ৬৪৯ ভোট। মহিলা ভাইচ চেয়ারম্যান পদে বিজযী আ’লীগ সমর্থিত হাস প্রতিকের শাহানাজ পারভীন পেয়েছেন ৬৫ হাজর ৩১৫ ভোট। তার নিকটতম ফুটবল প্রতিকের সিমা খাতুন পেয়েছেন ৩ হাজার ৭৫০ ভোট। তবে এ নির্বাচনে বড় ধরনের কোন সহিংসাতার ঘটনা না ঘটলেও উপজেলার প্রায় প্রতিটি কেন্দ্রেই সাদারন ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই নগন্য। এ উপজেলায় ৮৬ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৫ হাজর ৫৮৮ জন।
নির্বাচনে বন্ধ হওয়া কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার আব্দুল আলীম জানান, তার কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহন চলছিল। বেলা ১২ টার দিকে অজ্ঞাতনামা ৪০/৫০ জন ব্যক্তি তার কেন্দ্রে প্রবেশ করে। এরপর জোরপূর্বক বই নিয়ে সীল মেরে ৪৭৩টি জাল ভোট বাক্সে ভরে। বিষয়টি তাৎক্ষনিক তিনি জেলা রিটার্নিং অফিসারকে জানালে ভোট গ্রহণ ও কেন্দ্র স্থগিতের নির্দেশ দেন।
এদিকে দুলালমুন্দিয়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কালীগঞ্জ উপজেলা অফিসের পি আই ও আব্দুল্লআহ আল মামুন জানান, দুপুর ২ টার দিকে স্থানীয় একদল যুবক কেন্দ্রে প্রবেশ করে জাল ভোট দিতে ব্যলট পেপার চায়। কিন্তু তিনি ব্যালট দিতে অস্বীকার করায় তারা তাকে শারীরিক ভাবে লাঞ্চিত করে। তবে কিছু সময়ের জন্য ভোট গ্রহন বন্ধ রাখা হলেও ভোট স্থগিত করা হয়নি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here