হাবিব ওসমান, নিজস্ব প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ সম্পন্ন হয়েছে। গত ১১ ফেব্রয়ারী সোমবার কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে প্রার্থীদের মধ্যে আ’লীগের দলীয় মনোনিত প্রার্থী বর্তমান ভারপ্রাপ্ত মেয়র ও পৌর আ’লীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফ কে (নৌকা প্রতিক), এমপি আনোয়ারুল আজিম আনারের সেজো ভাই (স্বতন্ত্র) এনামুল হক ইমান কে ( নারিকেল গাছ প্রতিক) ও সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু (স্বতন্ত্র) কে (মোবাইল প্রতিক) দেওয়া হয়েছে। এদিকে নৌকা প্রার্থীর বিপরিতে আ’লীগ বিদ্রোহী প্রার্থী বিজু তার মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তাকে বহিস্কার করা হচ্ছে বলে দলীয় একাধিক সুত্রে নিশ্চিত করেছে।
ঝিনাইদহ জেলা রিটার্নিং নির্বাচন অফিসার রোকনুজ্জামান জানান, কালীগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে অংশ নিতে মেয়র পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তফশিল অনুয়ায়ী সোমবার বেলা সাড়ে ১১ টায় প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্ধ করা হয়। তিনি আরো জানান, আগামী ২৮ ফেব্রয়ারী এ পৌরসভার ভোট গ্রহন অনুষ্টিত হইবে। মোট ভোটার সংখ্যা ৩৮ হাজার ৪ শত ৮৪ জন। এ পৌরসভার মেয়র মরহুম মকছেদ আলীর মৃত্যুতে এ উপনির্বাচন অনুষ্টিত হচ্ছে।
এদিকে নির্বাচন অফিস কর্তৃক সোমবার সকালে প্রতিক বরাদ্ধ পেয়েই প্রার্থীরা প্রচার কার্ষ্যক্রম শুরু করেছে। দুপুর থেকেই স্ব স্ব প্রার্থীর রিসকায় প্রচার মাইক শহরের প্রধান প্রধান সড়ক সহ পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের গ্রামে গ্রামে ঘুরছেন। এ নির্বাচনে নৌকা প্রতিকের বিপরিতে সাবেক মেয়র বিজু বিদ্রোহী প্রার্থী থাকায় বিজুকে ২/১ দিনের মধ্যে আ’লীগ থেকে বহিস্কার করা হতে পারে। আ’লীগের দলীয় একাধিক সুত্র জানিয়েছেন, বিদ্রোহী প্রার্থী বিজু দলের সিদ্ধান্ত অবমাননা করে প্রার্থী হয়েছে। তাই দল তার বিরুদ্ধে বহিস্কার করা সহ আরো বিভিন্ন ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here