সবুজদেশ ডেক্সঃ জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীর মৃত্যুতে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্যদিয়ে ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। 

রবিবার সকাল ৮টা থেকে এ ভোট শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। এদিন সাদুল্যাপুর ও পলাশবাড়ী উপজেলার ১৩২টি ভোটকেন্দ্রে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।একাধিক কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের সঙ্গে কথা বলে জানা যায়, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সারা দিন ভোটগ্রহণ হয়েছে। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী জাতীয় পার্টি (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী ২০ ডিসেম্বর মারা যান। ফলে নির্বাচন কমিশন এ আসনের নির্বাচন স্থগিত করে পুনঃতফসিল দেয়।

নির্বাচনে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মহাজোটভুক্ত আওয়ামী লীগ প্রার্থী সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী দিলারা খন্দকার (লাঙ্গল), জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্রপ্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

গাইবান্ধা-৩ আসনে ভোট কেন্দ্র ১৩২টি। ১৩২ প্রিসাইডিং অফিসার, ৭৮৬ সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ৫৭২ পোলিং অফিসার নিয়োগ করা হয়। ভোটার ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন। দুই উপজেলায় ২ হাজার ৫০০ পুলিশ সদস্য, ২০ প্লাটুন করে বিজিবি ও র‌্যাব ও ১ হাজার ৫৮৪ আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here