দেশে গেম খেলতে ও গ্রাফিকসের কাজ করেন—এমন ল্যাপটপ ব্যবহারকারী বাড়ছে। গেমারদের কথা মাথায় রেখে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ডেল দেশের বাজারে এনেছে জি সিরিজের নতুন ল্যাপটপ। গতকাল সোমবার উইন্ডোজ ১০ গেমিং পিসি ‘ডেল জি৭ ১৫’ সিস্টেম মডেলের ল্যাপটপ প্রদর্শনের মধ্য দিয়ে দেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো জি সিরিজ নামের নতুন এই সিরিজের।

রাজধানীর একটি হোটেলে নতুন এ সিরিজের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সহ-অধিনায়ক জাহানারা আলম এবং ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান।

অনুষ্ঠানে ডেল কর্মকর্তারা জানান, ইন্সপাইরন গেমিং সিরিজের সফলতার পর ‘ডেল জি সিরিজ’-এ নতুন করে এসেছে ডেলের গেমিং ল্যাপটপ সিরিজ। নতুন বা পেশাদার সব শ্রেণির গেমার এবং সব রকম বাজেটের গেমিং ল্যাপটপের জন্য জি সিরিজ।

ডেলের নতুন এই জি সিরিজ হাইপারফরমেন্স গেমিং ল্যাপটপ প্রযুক্তি মারভেল স্টুডিওজের নতুন মুভি ‘অ্যান্ট ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প’ তৈরিতে বিশেষ ভূমিকা রেখেছে।

জি সিরিজের গেমিং ল্যাপটপে রয়েছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের প্রসেসর আর এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০ সিরিজের গ্রাফিকস প্রসেসিং ইউনিট (জিপিউ)। রয়েছে তাপ সামলানোর বিশেষ সমাধান, স্বয়ংক্রিয়ভাবে কনটেন্টের অগ্রাধিকার ঠিক করার সফটওয়্যার, গ্লেয়ারনিরোধী আইপিএস ডিসপ্লে এবং গেমিং সহায়ক অন্য অনেক ফিচার। ডেল জি৭ ল্যাপটপটি ২৫ মিলিমিটার পাতলা। সিস্টেমটিতে থাকছে ৬ গিগাবাইট জিডিডিআর ৫ ভিডিও মেমোরি, সর্বোচ্চ ৬টি কোরের অষ্টম প্রজন্মের ইন্টেল কোর সিরিজের প্রসেসর (কোর আই ৯ মডেল পর্যন্ত), দুটি ফ্যান এবং দুটি স্টোরেজ ড্রাইভ, যেখানে এসএসডিও ব্যবহার করা যাবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here