ঢাবিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গেস্টরুমে শিক্ষার্থীকে স্ট্যাম্প দিয়ে মারার অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক কর্মীকে। বহিষ্কৃত শিক্ষার্থী বিজয় একাত্তর হলের অনাবাসিক শিক্ষার্থী এবং পালি ও বুদ্ধিস্ট বিভাগের দ্বিতীয় বর্ষের নিয়মিত শিক্ষার্থী।

রোববার রাব্বি আহমেদ নামের ওই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিজয় একাত্তর হল প্রশাসন। প্রভোস্ট অধ্যাপক ড. এ জে শফিউল আলম ভুঁইয়া সাক্ষরিত এক নোটিশে এই সাময়িক বহিষ্কারাদেশ দেয়া হয়। একইসঙ্গে হল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

এর আগে ছাত্রলীগের কর্মসূচিতে অংশ গ্রহণ না করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে। শুক্রবার রাত ১২টার দিকে বিজয় একাত্তর হলের গেস্ট রুমে ওই শিক্ষার্থীকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ হল শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

ভোক্তভুগী ওই শিক্ষার্থীর নাম রানা আখন্দ। তিনি সমাজ কল্যাণ ও গবেষণা ইনিস্টিটিউটের ১ম বর্ষের ছাত্র। তার গ্রামের বাড়ি বগুড়ায়।

রানাকে স্ট্যাম দিয়ে পেটানোর অভিযোগ উঠে ছাত্রলীগ কর্মী রাব্বি আহমেদের বিরুদ্ধে। তিনি পালি ও বুদ্ধিস্ট বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী। গ্রামের বাড়ি বরিশালে। অভিযুক্ত ও অভিযোগকারী দুজনই ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী।

বহিষ্কারের বিষয়ে বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ডঃ এ .জে. এম শফিউল আলম ভুঁইয়া বলেন, কোন ধরনের অছাত্র সুলভ কর্মকাণ্ড বিজয় একাত্তর হলে গ্রহণযোগ্য নয় এবং এই ছেলেকে সাময়িক বহিষ্কারের মাধ্যমে আরো কেউ যদি এ ধরনের অপকর্মের কোনো চিন্তা করে থাকে তারাও যেন সতর্ক হয় সেজন্য এ ব্যবস্থা ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here