সবুজদেশ ডেক্সঃ  আল মামুন সোহাগ চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা জেলা জামায়াতে ইসলামীর আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিনসহ নয়জনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার সাড়ে ৮ টার দিকে জেলা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাসায় গোপন বৈঠকের সময় তাদের আটক করা হয়।
এ সময় ওই বাসা থেকে পাঁচটি বোমা, দুইটি কমপিউটার, ডিস্ক ও বিপুলসংখ্যক জিহাদি বই জব্দ করে পুলিশ। আটক অপর সাতজন হলেন- জেলা জামায়াতের আইনবিষয়ক সম্পাদক মাসুদ পারভেজ রাসেল, জেলা কমিটির সূরা সদস্য কাওয়েম উদ্দীন হিরক, শরীফ উদ্দীন, জব্বার উর রহমান, জীবননগর উপজেলা শিবিরের সভাপতি মাহফুজ রহমান, অর্থবিষয়ক সম্পাদক হুমায়ন কবির ও বাড়ির মালিক সুমন কবির।
পুলিশ জানায়, গোপনসূত্রে সংবাদ পাই রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের উদ্দেশ্যে গতকাল বুধবার রাত ৮ টার দিকে চুয়াডাঙ্গা শহরের কেদারগঞ্জ এলাকার একটি বাড়িতে জামায়াতের ২০-২৫ জন গোপন বৈঠক করছে। এমন খবর পেয়ে পুলিশ ও গোয়েন্দা পুলিশের বেশ কয়েকটি ইউনিট রাত সাড়ে ৮টার দিকে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশি অভিযান টের পেয়ে বেশ কয়েকজন পালিয়ে গেলেও ধরা পড়ে চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিনসহ নয়জন। পরে পুলিশ বাড়িটির বিভিন্ন কক্ষে তল্লাশি চালিয়ে উদ্ধার করে পাঁচটি বোমা, দুইটি কম্পিউটার, ডিস্ক ও বিপুলসংখ্যক জিহাদি বই।
পরে রাত ১০ টার দিকে জেলা পুলিশের পক্ষে সাংবাদিকদেরকে বিফ্রিংদেন অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ। ব্রিফিংয়ে তিনি জানান, জামায়াতে ইসলামী ও শিবিরের ২০-২৫ জন নেতাকর্মী চুয়াডাঙ্গা শহরে বড় ধরনের নাশকতার ছক আঁকছিল। সংবাদপেয়ে পুলিশ ও ডিবি পুলিশ ওই বাসাটি ঘিরে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জামায়াত ও শিবিরের অনেক নেতাকর্মী পালিয়ে গেলেও জেলা জামায়াতে ইসলামীর আমির আনোয়ার হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিনসহ নয়জনকে আটক করা হয়। আটকৃত ৯ জনসহ পলাতক আসামীদের বিরুদ্ধে মামলা দিয়ে রাতেই সদর থানায় সোপর্দ করা হবে।
আল মামুন সোহাগা
চুয়াডাঙ্গা প্রতিনিধি

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here