জবিঃ

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের মিছিলে হামলা চালিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বুধবার (৯ অক্টোবর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের সামনে এ ঘটনা ঘটে। এ সময় বিক্ষোভ মিছিলের ব্যানার পদদলিত করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নির্দেশে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় সমবেত হয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। এখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে আবরার হত্যাকারীদের ফাঁসির দাবি নিয়ে একটি মিছিল বের করে ছাত্রদল। মিছিলটি অবকাশ ভবনের সামনে আসলে পেছন থেকে শাখা ছাত্রলীগের কর্মীরা অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় জবি ছাত্রদলের যুগ্মসম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদল কর্মী জাহিদকে কোতোয়ালি থানায় আটক করা হয়েছে এছাড়াও জবি ছাত্রদলে সহসভাপতি মিজানুর রহমান নাহিদকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং যুগ্মসম্পাদক মিজানুর রহমান শরীফকে সুমনা হাসপাতালে নেওয়া হয়েছে।

হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জবি ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম বলেন, আমার ভাই আবরারকে ছাত্রলীগের সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করেছে। এই হত্যার প্রতিবাদ করায় ছাত্রলীগ আমাদের ওপরে হামলা করেছে এবং পুলিশ গ্রেফতার করেছে। ছাত্রদল হামলা মামলাকে ভয় পায় না। ছাত্রদল রাজপথে থেকেই এর জবাব দেবে।

আটকের বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মওদুদ জানান, দু গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া চলছিল, তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য আমরা ছাত্রদলের দুই জনকে আমাদের হেফাজতে রেখেছি, গ্রেপ্তার নয়। তবে কেউ যদি কোন অভিযোগ দায়ের করে তাহলে সেটা পরে বলা যাবে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.  মোস্তফা কামালের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here