শিপলু জামান বিশেষ প্রতিনিধিঃ প্রশাসনের ব্যাপক কড়া নিরাপত্তার মধ্যেই উৎসব মুখর পরিবেশে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার উপ নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের নৌকা প্রতিকের আশরাফুল আলম আশরাফ বিপুল ভোটে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ১১ হাজার ৫ শত ৭৯ ভোট। তার নিকটতম হয়েছেন আ’লীগ বিদ্রোহী যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান বিজু মোবাইল প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৯ শত ৮৮ ভোট। কোন অপ্রৃতিকর ঘটনা ছাড়াই বৃহস্পতিবার সকাল ৮ টা থেকেই বৃষ্টি উপেক্ষা করে বিকাল ৪ টা পর্ষন্ত চলে প্রথম শ্রেণির এই পৌরসভার ১৯ টি কেন্দ্রে ভোট গ্রহন। গেল বছরের ২২ সেপ্টেম্বর মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মকছেদ আলী বিশ্বাসের হৃদরোগে মৃত্যুতে মেয়র পদটি শুন্য হয়ে পড়েছিল।
এ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী আশরাফুল আলম আশরাফ নৌকা প্রতিক এবং কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সাবেক মেয়র মোস্তাফিজুর রহমান বিজু মোবাইল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দিতা করেন। এছাড়াও এনামুল হক ইমান নামের এক ব্যক্তি নারিকেল গাছ প্রতিক নিয়ে ভোটে অংশ নিলেও ৩ দিন আগে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রত্যাহার করে নেয়।
কারীগঞ্জ উপজেলা রিটানিং কর্মকর্তা সূবর্ণা রানী সাহা জানান, এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৮ হাজার ৫শ ৮৮ জন। মোট ভোট কেন্দ্র ১৯ টি। এ নির্বাচনে বেসরকারী ফলাফলে নৌকা প্রতিকের প্রার্থী আশরাফুল আলম আশরাফকে বিজয়ী ঘোষনা করা হয়। তিনি আরো জানান, সুষ্ট ভোট গ্রহনের জন্য নির্বাচনে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিয়ন্ত্রনে বিপুল সংখ্যাক পুলিশ, র‌্যাব ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা দ্বায়িত্ব উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here