আব্দুল্লাহ আল মাসুদ ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলার জনজাতি ও সংস্কৃতি’ শীর্ষক ৪র্থ আর্ন্তজাতিক ফোকলোর সম্মেলন-২০১৯ । এ উপলক্ষে বুধবার সকাল ১১টার সময় ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১২ও১৩ এপ্রিল ঝিনাইদহ এবং কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে চতুর্থ আর্ন্তজাতিক ফোকলোর সম্মেলন।

আন্তর্জাতিক এ সম্মেলনে ৫টিদেশের দেড়শ জনের বেশী গবেষক, প্রতিনিধি ও সাংস্কৃতিক দল অংশ গ্রহণ করবে। এর মধ্যে ভারতের ৯০জনের একটি গবেষণা প্রতিনিধি দল ও ১৫ সদস্যেও সাংস্কৃতিক দল থাকবেন। অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে ভারত, আমেরিকা, শ্রীলংকা, সোমালিয়া ও আয়োজক দেশ বাংলাদেশ । ৪র্থ এই আর্ন্তজাতিক ফোকলোর সম্মেলন যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশ ফোকলোর গরবষণা কেন্দ্র রাজশাহী বিশ্ব বিদ্যালয়, ভারতের কলকাতার লৌকিক, বাংলাদেশের ইসলামী বিশ্ব বিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগ, ঝিনাইদহ জেলা প্রশাসন ও ঝিনাইদহ পৌরসভা ।
অনুষ্ঠানের উদ্বোধনী দিনের ভ্যেনু জোহান ড্রিমভ্যালি পার্ক এন্ড রিসোর্ট, ঝিনাইদহে প্রধান অতিথি হিসাবে জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি উপস্থিত থাকবেন। এই আন্তর্জাতিক সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী। প্রধান আলোচক হিসাবে থাকবেন রবীন্দ্র ভারতী বিশ্ব বিদ্যালয়ের সাবেক প্রফেসর এমিরাটস বরুণ কুমার চক্রবর্তী । সম্মেলনের প্রথম দিনে উদ্বোধনী দিনের সভাপতিত্ব করবেন ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ।
এছাড়া দেশ-বিদেশের নানা আলোচক, গবেষক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব উপস্থিত থাকবেন ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট সাদিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here