সবুজদেশ ডেক্সঃ ঝিনাইদহ সদর উপজেলার হলিধানি ও পাশের কায়েকটি গ্রামে চোর ও ছিনতাইকারি সিন্ডিকেট দিনদিন বেপরোয়া হয়ে উঠেছে। চোখের আড়াল হলেই মোটরসাইকেল চুরি, আবার সুযোগ বুঝে ছিনিয়ে নিয়ে যাচ্ছে বলে ভুক্তভোগিরা অভিযোগ করেছেন। একেরপর এক চুরি ও ছিনতাইয়ের ঘটনা ঘটলেও চুরি-ছিনতাই জিনিস উদ্ধার করা যায়নিা। তেমনি চোরচক্রের কোন সদস্যকে আটক করা সম্ভব হয়নি। সর্বশেষ বৃহস্পতিবার (১৭ই জানুয়ারি) ভোরে উত্তর নারায়নপুরে মশিউর রহমানের একটি ট্রাক চুরির ঘটনা ঘটেছে। এ নিয়ে বছর খানেক সময়ে অত্র এলাকায় ২২ টি মোটরসাইকেল এবং একটি ট্রাক চুরির ঘটনা ঘটলো। দিনদিন চুরির ঘটনা বৃদ্ধিতে এলকাবাসিকে ভাবিয়ে তুলেছে। ভুক্তভোগি এবং জনপ্রতিনিধিদেও সাথে কথা বলে এসকল তথ্য পাওয়া গেছে।

হলিধানি বাজারের একাধিক ব্যবসায়ি জানান, বছর খানেরকের মধ্যে বাজারের পাশেই বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাক, আশা, জাগরনীচক্র, এইড এনজিও কর্মিদের ৭ টি মোটরসাইকেল চুরি হয়ে গেছে। বাজার থেকে আরিফুল ইসলাম সন্ধায় গাড়ামারা বাড়িতে যাবার পথে বাজারের নিকটেই ছিনতাইকারিরা মোটরসাইকেল ছিনিয়ে নেয়। এয়াড়া রামচন্দ্রপুরের খলিলুর রহমান, সিরাজুল ইসলাম, বাজারের হায়দার আলি মাষ্টার, তাজুল ইসলাম, ডা. ছালেহী উদ্দিন, শওকত আলি, আবুল হোসেন, বাজারের কাপড় ব্যবসায়ি মনোয়ার হোসেন দীপুর মোটরসাইকে, বাজারের পাশে কোলা গ্রামের শরিফুল ইসলামের মেয়ের বিয়ের বরযাত্রীদের একটিসহ ১৭ টি মোটরসাইকেল সিন্ডিকেট চক্র নিয়ে গেছে। ।

এছাড়া পাশে মধুহুাটি ইউনিয়নের মহামায়া গ্রামের মিন্টু এবং স¤্রাটের মোটরসাইকেল গ্রামের নিমতলা মাঠ থেকে ছিনিয়ে নেয়া হয়েছে। অপরদিকে সাগান্না ইউনিয়নের বাদপুকুরিয়া গ্রামের নজির মিয়া ও একই গ্রামের আব্দুর রহিম মুন্সির মোটরসাইকেল গ্রামের মসজিদে নামাজ পড়ার সময় এবং উত্তর নারায়নপুরের চাতাল ব্যবসায়ি মধুহাটির কামাল হোসেনের মোটরসাইকেল বাজারের অগ্রনী ব্যাংকের নিচেই রেখে ব্যাংকের কাজে গেলে চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এ সকল চুরি বা ছিনতাইয়ের ঘটনা পর অধিকাংশই সাধারন ডায়েরি করা হয়েছে।

কিন্তু চুরি বা ছিনতাই হয়ে যাওয়া জিনিস উদ্ধার হয়নি। আবার সিন্ডিকেটের কোন সদস্যকের আটক করা যায়নি। ফলে দিনদিন এসকল কর্মকান্ডে সিন্ডিকেটের ক্ষমতা এবং দিনদিন চুরির ঘটনা বৃদ্ধিতে এলাকাবাসিকে ভাবিয়ে তুলেছে।

এবিষয়ে হলিধানি বাজারের দোকান মালিক সমিতির সভাপতি ইদ্রিস আলি বলেন, সকল সময় বাজারের ব্যবসায়িরা ব্যবসার কাজে ব্যস্ত থাকেন। নিরাপদ মনে করে কোন স্থানেই মোটরসাইকেল রেখে নিরাপদ নেই। যে কোন সময় চুরি হয়ে যেতে পারে বলে আতঙ্ক বিরাজ করছে। দীর্ঘ দিন ধরে মোটরসাইকের চুরির ঘটনা ঘটলেও আমারা কোন ধরনের প্রতিকার পাচ্ছিনা।

হালিধানি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ বলেন, বেশ কয়েকটি মোটরসাইকেল চুরি হয়ে গেছে। যার কোনটিই উদ্ধার হয়নি। আবার চোরচক্রের কোন সদস্যকেও আটক করা সম্ভব হয়নি। এই ভাবে মোটরসাইকেল চুরি যাবার ব্যপারটি খুবই দু:খ জনক।

ঝিনাইদহ সদর থানার নবাগত তদন্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, খোঁজনিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here