ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের দুই প্রার্থী শরিফুন্নেছা মিকি ও ময়জদ্দীন হামিদ

ঝিনাইদহঃ

৫ম ধাপে অনুষ্ঠিত ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির দুই প্রার্থী ভোট বর্জন করায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থীরা এখন জয়ের পথে এগিয়ে রয়েছেন। মুলত, এই দুই উপজেলায় বিএনপির প্রার্থীদের সাথে আওয়ামী লীগের প্রতিদ্বন্দিতা ছিল।

জানা গেছে, নানা অনিয়মের অভিযোগে ঝিনাইদহের মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি প্রার্থীরা ভোট বর্জন করেছেন। সোমবার দুপুর সাড়ে দেড়টার দিকে  মহেশপুর প্রেসক্লাবে বিএনপি প্রার্থী শাহজামান মোহন ও কোটচাঁদপুর প্রেসক্লাবে দুপুর সাড়ে ১২ টার দিকে বিএনপি প্রার্থী আব্দুর রাজ্জাক সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করার ঘোষণা দেন।

বিষয়টি নিশ্চিত বিএনপির দুই প্রার্থী নিশ্চিত করেছেন।

ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করেছেন বিএনপির দুই প্রার্থী আব্দুর রাজ্জাক ও শেখ শাহজামান মোহন।

সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী শেখ শাহজামান মোহন ও আব্দুর রাজ্জাক বলেন, বিএনপির নেতাকর্মীদের কেন্দ্রে আসতে বাঁধা, পোলিং এজেন্ট ঢুকতে বাঁধা, সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন, নৌকা প্রতিকে প্রকাশ্যে সিল মারাসহ নানা অভিযোগে তিনি  ভোট বর্জন করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কোটচাঁদপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার ৮’শ ৮২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৫৩টি। এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী শরিফুন্নেছা মিকি, বিএনপি প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাক, স্বতন্ত্র প্রার্থী খায়রুল হোসেন সাথী।

ভাইস চেয়ারম্যান পদে নিমাই দে, মোঃ আব্দুল করিম, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ বিয়াজ হোসেন, মোঃ রেজাউল ইসলাম, মোঃ রোস্তম আলি ও শরিফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা ইসলাম, পিংকী খাতুন ও মোছাঃ রুবিনা খাতুন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহেশপুর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৫২ হাজার ৯১ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১’শ ১২টি। এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ময়জদ্দীন হামিদ ও বিএনপি’র প্রার্থী এসএম শাহজামান, স্বতন্ত্র প্রার্থী মির সুলতানুজ্জামান লিটন।

ভাইস চেয়ারম্যান পদে মোঃ আজিজুল হক, মোঃ তরিকুল ইসলাম, মোঃ বিল্লাল হোসাইন, মোঃ মনিরুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম ও হালদার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ ইসরাত জাহান, মোছাঃ নাছরীন সুলতানা, মোছাঃ রেহেনা খাতুন, মোছাঃ শামীমা সুলতানা ও মোছাঃ হাসিনা খাতুন হেনা প্রতিদ্বন্দিতা করছেন।

এ দিকে নির্বাচন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here