সবুজদেশ ডেক্সঃ (বিশেষ প্রতিনিধি)ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ )আসনটি উদ্ধার করতে চান বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও থানা বি এনপির সভাপতি সাবেক সাংসদ এম, শহীদুজ্জামান বেল্টু । লড়তে চান ধানের শীষ প্রতিক নিয়ে। এজন্য বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। এলাকায় জনপ্রিয়তা অর্জন করার পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হন । নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলে ২০০৮ সালে হারানো এই আসনটি বিপুল ভোটের ব্যবধানে উদ্ধার করতে পারবেন বলে নেতাকর্মীরা দাবী করেছেন । আজ সকালে প্রতিবেদকের সাথে আলাপ কালে,শহীদুজ্জামান বেল্টু বলেন, সংগঠন যদি মনোনয়ন দেয় তা হলে অবশ্যই তিনি ঝিনাইদহ ৪ আসন টি উদ্ধার করতে পরবেন বলে আশাবাদি।
১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচন থেকে ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত ঝিনাইদহ-৪(কালীগঞ্জ) আসনটি ছিল বিএনপির দখলে। ২০০৮ সালে মাত্র ১৩শত ভোটের ব্যবধানে আসনটি চলে যায় আওয়ামী লীগের হাতে। সর্বশেষ ২০১৪ সালে বি এনপি ভোট বর্জন করায় নিবাচিত হন আঃলীগের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। এরশাদ বিরোধী আন্দোলন রাজপথে অগ্রণী ভুমিকা পালন করেছিলে বেল্টু । এ ছাড়া ভদ্র ও ত্যাগী নেতা হিসাবে বেশ সুনাম অর্জন করেছেন নির্বাচনী এলাকার জনগনের মাঝে ।

কালীগঞ্জের এই কৃর্তী সন্তান বর্তমানে জাতীয়তাবাদী দল বি এনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও থানা বি এনপির সভাপতি দায়িত্ব পালন করে আসছেন ।
কালীগঞ্জ উপজেলা ও সদরের একাংশ নিয়ে গঠিত ঝিনাইদহ-৪ আসনের অন্তর্ভুক্ত এলাকায় দীর্ঘদিন ধরে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতাসহ অংশগ্রহণ করে আসছেন । এ ছাড়া গত ১০ বছরে সরকারের বিভিন্ন নির্যাতন, হামলা ও মামলায় নেতাকর্মীদের পাশে থেকেছেন তিনি।শহীদুজ্জামান বেল্টু বলেন, ‘দল যদি আমাকে প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিকে নির্বাচন করার সুযোগ দেন, তাহলে হারানো এ আসন আমি পুনরুদ্ধার করতে পারব। দলীয় মনোনয়ন পেলে বিজয়ী হয়ে আসনটি দেশনেত্রী খালেদা জিয়ার হাতে তুলে দিতে পারব ইনশাআলাহ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here