রংপুর প্রতিনিধিঃ

দায়িত্বে অবহেলার কারণে রংপুরের মিঠাপুকুর থানা ওসি জাফর আলী বিশ্বাসকে প্রত্যাহার করে তাকে জেলা পুলিশ সুপার কার্যালয়ে নেয়া হয়েছে।

অভিযোগ উঠেছে, মিঠাপুকুরের শঠিবাড়ি বাজারে কয়েকজন মুদি দোকানদারের পিটুনিতে এক বৃদ্ধ নৈশ্য প্রহরীর মৃত্যুর ঘটনার জেরে তাকে সরিয়ে নেওয়া হয়। তবে পুলিশ সুপার বলছেন, প্রশাসনিক কারণেই ওই ওসিকে প্রত্যাহার করা হয়েছে।

জানা গেছে, শনিবার (৮ আগস্ট) ভোরে শঠিবাড়ি বাজারে চুরির অভিযোগে নৈশ্যপ্রহরী তসলিম উদ্দিনকে গণপিটুনি দেওয়া হয়। এতে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয় বৃদ্ধ তসলিমের। এ ঘটনায় তসলিম উদ্দিনের ছেলে ইয়াসিন আলী বাদী হয়ে মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ওই মামলায় দুইজনকে গ্রেফতার করলেও বাকি আসামিরা এখনো গ্রেফতার হয়নি।

এ ব্যাপারে মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন জানান, কর্তৃপক্ষের নির্দেশে ওসি জাফর আলী বিশ্বাসকে পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হয়েছে। তবে এটি প্রত্যাহার কিনা তা আমার জানা নেই।

তিনি আরও বলেন, দোকানে চুরি ও গণপিটুনির ঘটনায় দুটি মামলা হয়েছে। ইতিমধ্যে দুইজন গ্রেফতারও হয়েছে। মামলার তদন্তের পাশাপাশি হত্যাকান্ডে জড়িতদের শনাক্তের চেষ্টা করে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, প্রশাসনিক কারণে ওসি জাফর আলী বিশ্বাসকে ঘটনার দিন বদলি করা হয়েছে। একই সাথে গণপিটুনি ও দোকান চুরির ঘটনাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here