সব সময় প্রায় একই ধরনের পোশাক পরেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ইমরান খান। গত সোমবার পাকিস্তানের জাতীয় পরিষদের প্রথম অধিবেশনে অংশগ্রহণের সময় সেই কুর্তা পরেই পার্লামেন্টে ঢুকলেন ইমরান খান। কিন্তু প্রথা অনুযায়ী শপথ শেষে ছবি তোলার সময়ই বাধল বিপত্তি। পরে অবশ্য অন্যের ওয়েস্ট কোট নিয়ে ছবি তোলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

জিয়ো নিউজের খবরে বলা হয়, পাকিস্তানের নির্বাচনে পার্লামেন্ট সদস্যদের শপথ ছিল গত সোমবার। শপথ গ্রহণের পরই সদস্যদের রেজিস্ট্রেশন কার্ডের জন্য ছবি তোলার রীতি চালু আছে। রীতি অনুযায়ী কুর্তার ওপরে ওয়েস্ট কোর্ট পরেন অনেকেই। কিন্তু ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান সেদিন তাঁর অন্যতম প্রিয় পোশাক কুর্তা পরেই শপথ নিতে যান। শপথ শেষে ছবি তুলতে গিয়েই বাধে বিপত্তি। ৬ ফুট লম্বা ৬৫ বছরের হ্যান্ডসাম ইমরান খানের গায়ে ছিল না ওয়েস্ট কোট। শুধু কুর্তা পরিহিত ছবিও তুলতে চাচ্ছিলেন না আলোকচিত্রী। কী আর করা। দ্বারস্থ হতে হলো অন্যের। একসময়ের পাকিস্তানের প্লেবয় ইমরান উঠে গিয়ে আলোকচিত্রীর ওয়েস্ট কোট ধার চেয়ে বসলেন। এমন আবদারে বিস্মিত আলোকচিত্রী। দেশের পরবর্তী প্রধানমন্ত্রী তাঁর কাছ থেকে কোর্ট ধার চাচ্ছেন! কোটটি ইমরানকে শুধু দেননি, পরতেও সাহায্য করেছেন তিনি। আর এ ঘটনার পুরো ভিডিও প্রকাশ পেলেই আলোচনা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

টুইটার ফেসবুকে ইমরান খানের এমন ব্যবহার নিয়ে আলোচনা চলছে। তাঁকে অনেকেই পরিণত রাজনীতিবিদ হিসেবে খুঁজে পেয়েছেন। কেউ কেউ কূটনীতিক চরিত্রের বহিঃপ্রকাশ হিসেবে দেখছেন।

নির্বাচনে জয়ের পরপরই প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত সরকারি প্রাসাদপ্রমাণ ভবন ছেড়ে সাদামাটা ভবনে থাকার ইচ্ছা প্রকাশ করেন ইমরান খান। শপথ গ্রহণে জাঁকজমক ব্যবস্থা করতে রাজি হননি। প্রথম থেকেই বার্তা দিতে চাচ্ছেন যে তিনি আপামর জনগণের প্রধানমন্ত্রী হবেন। আর প্রধানমন্ত্রী হিসেবে শপথের আগে নতুন নজির গড়লেন ইমরান খান।

গত মাসের ২৫ তারিখে পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনে ইমরানের দল পিটিআই ২৭২টির মধ্যে ১১৭টি আসন পায়। ম্যাজিক ফিগারে পৌঁছাতে তাঁর দরকার ছিল ১৩৭ আসন। ছোট ছোট দল এবং স্বতন্ত্র পার্লামেন্ট সদস্যদের নিয়ে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরানই পরবর্তী সরকার গঠন করতে যাচ্ছেন। ১৮ আগস্ট তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here