ঝিনাইদহ ঃ ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের গৌরব ময় সৃতি বিজড়িত স্থান ঝিনাইদহ সদর উপজেলার যশোর ঝিনাইদহ মহা সড়কের পাশে অবস্থিত বিষয় খালী বাজার। এই বাজার গড়ে উঠেছে বেতনা নদীর পাশে। ঐতিহাসিক ভাবে এই নদীর বিশেষ গুরুত্ব রয়েছে। কালের বিবর্তনে এই নদী মরা খালে পরিণত হয়েছে। তার প্রধান কারন স্থানীয় প্রভাবশালিদের নদী দখল করে নদীর গতি ধারায় বাধা সৃষ্টি করা। প্রভাবশালিদের এই কাজে সহযোগিতা করছে ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের এক শ্রেণীর অসাধু কর্মচারী কর্মকর্তারা।

জানাগেছে , টাকা বিনিময় ম্যানেজ করে সম্পূর্ণ অবৈধ ভাবে গড়ে উঠেছে স্থাপনা। যারা স্থাপনা গড়ে তুলেছে তাদের নিকট থেকে পানি উন্নয়ন বোর্ডের কর্মচারীরা মাসিক উৎকোচ গ্রহণ করে থাকে।

দখলকারী মেসার্স সায়মা ফুয়েল এজেন্সি, রিয়া টেলিকম, রসূল ইলেকট্রনিক ও সেলুনের দোকান সহ অন্যান্য দোকান মালিকের সাথে কথা বললে তারা জানায়, কেউ ৫০ হাজার টাকা, কেউ ২০ হাজার টাকার বিনিময়ে এই জমি নিয়েছে। শুধু রেজাউল করিম নামে একজন লিজ পাওয়ার জন্য পানি উন্নয়ন বোর্ডে আবেদন করেছে তার আবেদনের কপি দেখান। বিষয়খালী ব্রিজের উভয় পাশে নদী দখল করে গড়ে উঠেছে অবৈধ স্থাপনা।

এই প্রসঙ্গে জানার জন্য ঝিনাইদহ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কে কয়েক দফা ফোন করে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল রিসিফ না করার সাথে কথা বলা সম্ভব হয় না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here