সবুজদেশ ডেস্কঃ

টলিউডের আলোচিত অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। সবসময় তিনি কোনো না কোনো কারণে আলোচনার শীর্ষে থাকেন। কখনো সাহসী চরিত্রে অভিনয় করে আবার কখনো ব্যক্তিগত কারণে বিতর্কে জড়িয়েছেন এই অভিনেত্রী। তবে এবার স্বস্তিকা নিজেই নিজেকে ‘অশিক্ষিত’ বললেন।

স্বস্তিকা যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। বাংলা, হিন্দি ও ইংরেজি ভাষায় তার দারুণ দখল, যা বহুবার প্রমাণ করেছেন তিনি। কিন্তু হঠাৎ এমন কী হলো যে, নিজেকে ‘অশিক্ষিত’ বলছেন স্বস্তিকা?

মূল ঘটনা হলো- রেডিও জকি, কমেডিয়ান মীর আফসার আলী তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ‘টুম্পা’ খ্যাত অভিনেতা সায়ন ঘোষের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেন। তাতে স্বস্তিকা মন্তব্য করেন, ‘আমি সায়ন ঘোষের বড় ভক্ত। ‘টুম্পা’ গানটি আমার জীবনের মন্ত্র।’ মন্ত্রের বানান ইংরেজি হরফে ‘Mantra’ লিখেন। কিন্তু এক নেটিজেন প্রশ্ন করেন, ‘মন্ত্র’-এর বদলে তিনি কেন ‘মান্ত্রা’ লিখলেন? তবে কি তিনিও ‘অবাঙালি’ হওয়ার চেষ্টা করছেন? তার মতে, হিন্দি অধ্যুষিত এলাকার প্রভাব স্বস্তিকার মধ্যে পড়েছে।

তারপর বিষয়টি নিয়ে শুরু সমালোচনা। যা গড়ায় শিক্ষা-অশিক্ষার দিকে। পরে স্বস্তিকা এক মন্তব্যে লিখেন- ‘আরে দাদা আমি তো নিজেই বলছি, আমি অশিক্ষিত। কী বিপদ! তাতেও আপনার শান্তি হচ্ছে না। এ রকম করলে খেলব না।’ আরেকটি মন্তব্যে এ অভিনেত্রী লিখেন- ‘আমি ক্লাস টেন পাশ করিনি। বাংলা, হিন্দি, ইংরেজি-কোনোটাই ঠিক করে জানি না। একটু মানিয়ে নিন। আর কী করব!

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here