বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘আমরা নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন চাই। আমরা নির্বাচন করতে চাই। কিন্তু নির্বাচনের নামে কোনো খেলায় অংশ নিতে চাই না।’

আজ সোমবার দুপুরে ঢাকার জাতীয় প্রেসক্লাবে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত গোলটেবিল বৈঠকে নজরুল ইসলাম খান এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি সরকারের পতন চায়, এটা কোনো গোপন কথা না। ঠিক তেমনি এই সরকারকে সরিয়ে বিএনপি দেশ শাসন করতে চায়, এটিও গোপন কথা না। সুতরাং বিএনপি কোনো ষড়যন্ত্রও করে না। তিনি বলেন, বিএনপি ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলন করতে চায়, এর কোনো বিকল্প নেই। সেই আন্দোলন সফল হবে, খালেদা জিয়ার নেতৃত্বে জনগণ তাদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনবে।

নজরুল ইসলাম বলেন, দেশের মধ্যে দুজন ব্যক্তি প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য। একজন খালেদা জিয়া অপরজন শেখ হাসিনা। এর মধ্যে একজন প্রধানমন্ত্রী থেকে নির্বাচন করবেন, আরেকজন জেলে থেকে নির্বাচন করবেন, এটাকে তো লেভেল প্লেয়িং ফিল্ড বলা যায় না। তিনি আরও বলেন, ‘একজন সংসদ সদস্য থেকে নির্বাচন করবেন, আর আমরা এমপি না থেকে নির্বাচন করব, সেটাও লেভেল প্লেয়িং ফিল্ড নয়।’

বিএনপির নেতা নজরুল ইসলাম খান বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলে নেওয়ার দিন সরকার যতটা ভয়ে ছিল, এখন তার চেয়েও বেশি ভয়ে আছে। তাঁকে ছেড়ে দিলে কী হয়? সে জন্য জামিনযোগ্য মামলায়ও তাঁকে জামিন না দিয়ে ‘অন্যায়ভাবে’ কারাগারে আটকে রাখা হয়েছে।

সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বিএনপির শীর্ষ নেতা নজরুল ইসলাম বলেন, এই সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক পর্যায়ে এত নোংরা অভিযোগ আছে যে, অন্য কেউ হলে বা অন্য কোনো সরকার হলে অনেক আগেই পদত্যাগ করত। কিছুদিন আগে জার্মানির একটি সংস্থা বলেছে, ‘স্বৈরাচারী’ দেশের মধ্যে অন্যতম বাংলাদেশ। সরকার মুখে গণতন্ত্রের কথা বলে, কিন্তু সারা বিশ্বের সবাই বলে ‘স্বৈরাচার’।

সরকারের জবাবদিহি করতে হয় না, দাবি করে নজরুল ইসলাম বলেন, বর্তমান সরকার এমন একটি সংসদ গঠন করেছে যে সংসদের বিরোধী দলের প্রধান প্রধানমন্ত্রীর বিশেষ দূত এবং সেই দলের তিনজন সরকারি দলের মন্ত্রী। পৃথিবীর কোথাও এমন ‘হাস্যকর’ সংসদ নেই, যা বাংলাদেশে চলছে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলামের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ, সহসাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, আবদুল আউয়াল খান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here