নড়াইলঃ

নড়াইল সদর উপজেলার বাহিরগ্রামে পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে তানিয়া বেগম (২৭) নামে এক গৃহবধূর ওপর এসিড নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। সোমবার আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বাহিরগ্রামে এ ঘটনা ঘটে।

তানিয়া একই গ্রামের গোলাপ মোল্যার মেয়ে।

পুলিশ ও এসিডদগ্ধ তানিয়ার পারিবারিক সূত্রে জানা যায়, এক বছর আগে সদর উপজেলার বাহিরগ্রামের প্রতিবেশী মৃত মোস্তফার ছেলে জুয়েল ব্যবসা করার জন্য তানিয়ার কাছ থেকে ১৫ লাখ টাকা ধার নেন। তানিয়া তার পাওনা টাকা ফেরত চাইলে জুয়েল নানা টালবাহানা শুরু করে।

অপরদিকে বিভিন্ন সময় এসিড মেরে তানিয়াকে হত্যার হুমকি দিয়ে আসছিল। হুমকির কারণে নিরাপত্তার অভাবে তানিয়া গত ১৩ আগস্ট সদর থানায় একটি জিডি (সাধারণ ডায়েরি) দায়ের করেন। পরে যশোর শহরের শংকরপাশায় তার স্বামী মাসুদ হাসানের বাড়িতে চলে যান।

স্থানীয় লোকজন গ্রাম্যভাবে সালিশের মাধ্যমে বিষয়টি মীমাংসার প্রস্তাব দেন। এ কারণে সোমবার তানিয়া তার বাবার বাড়িতে আসেন। ওই দিন আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে সাধারণ ডায়েরির কপি দেখানোর জন্য তানিয়া তার বাবার বাড়ি থেকে পাশে চাচার বাড়িতে যাওয়ার সময় দেনাদার জুয়েল ও তার সহযোগী অহিদুর তানিয়া বেগমের ওপর এসিড নিক্ষেপ করে দ্রুত পালিয়ে যায়।

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মশিউর রহমান বাবু জানান, ‘এসিডদগ্ধ তানিয়াকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তানিয়ার পিঠসহ শরীরের বিভিন্ন স্থান এসিডে পুড়ে গেছে।’

পুলিশ সুপার মো. জসিম উদ্দিন জানান, ‘গৃহবধূ তানিয়ার ওপর এসিড নিক্ষেপের ঘটনায় জড়িত থাকার অভিযোগে জুয়েল ও তার সহযোগী অহিদুরসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here