পাবনাঃ

পাবনার ঈশ্বরদীতে বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম হত্যার বিচার দাবি, জাতীয় পতাকা অবমাননার প্রতিবাদ, মুক্তিযোদ্ধাদের নামে নামে মিথ্যা বানোয়াট অভিযোগ দায়ের, মাসিক সম্মানী ভাতা বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন মুক্তিযোদ্ধারা। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আগে তারা বীর মুক্তিযোদ্ধা সেলিম হত্যাকান্ডের সুরাহার দাবি জানান।

শনিবার (১১ জানুয়ারি) দুুপরে ঈশ্বরদী পৌর সদরের স্টেশন রোড অবরোধ করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন বীর মুক্তিযোদ্ধারা।

মানববন্ধন চলাকালে পথসভায় বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা চান্না মন্ডল, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু, বীর মুক্তিযোদ্ধা তহুরুল আলম মোল্লা, নিহত বীর মুক্তিযোদ্ধা সেলিমের ছেলে তানভির রহমান তন্ময় প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে পাকশী ইউনিয়নের রূপপুরের নিজ বাড়ির সামনে মুক্তিযোদ্ধা সেলিমকে নৃশংস ভাবে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। হত্যাকান্ডের প্রায় এক বছর অতিবাহিত হলেও মামলার দৃশ্যমান অগ্রগতি হয়নি। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আগে এ হত্যাকান্ডের সুরাহা না হলে, মুক্তিযোদ্ধারা কঠোর আন্দোলন কর্মসূচি দেয়ার হুশিয়ারি দেন।

পাশাপাশি, গত ১৬ ডিসেম্বর ঈশ্বরদীর মিরকামারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধার উত্তোলন করা পতাকা নামিয়ে দেয়া, মুক্তিযোদ্ধাকে মারপিট ও লাঞ্ছনার প্রতিবাদ জানিয়ে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করেন তারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here