পাবনাঃ

পাবনায় ধর্ষণ মামলার সাক্ষীকে পুলিশের সামনেই মারধরের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সদর থানার পরিদর্শক (তদন্ত) খাইরুল ইসলামকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করেছে জেলা পুলিশ। বুধবার সন্ধ্যায় পাবনার অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আখতার এ তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আখতার জানান, সন্ত্রাসীদের হামলা থেকে সাক্ষীকে বাঁচাতে ব্যর্থ হওয়ায় দায়িত্বে অবহেলা ও অদক্ষতার অভিযোগে খাইরুলকে প্রত্যাহার করা হয়েছে। এ ব্যপারে তদন্ত কমিটি পুলিশ হেডকোয়ার্টারে প্রতিবেদন জমা দিয়েছে। বিভাগীয় তদন্ত শেষে পুলিশ হেডকোয়ার্টার পরবর্তী ব্যবস্থা নেবে।

তিনি আরো জানান, ঘটনার সিসিটিভি ফুটেজ পরীক্ষা ও প্রত্যক্ষদর্শী এবং ভুক্তভোগীদের সাথে কথা বলে মঙ্গলবার তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। এখানে, প্রধানত দুটি বিষয় সামনে রেখে তদন্ত কমিটি কাজ করেছে । সেটি হল পুলিশ মামলার সাক্ষ্য দিতে আসা ব্যক্তিকে আসামি পক্ষের হাতে তুলে দিয়েছে কিনা এবং মামলার সাক্ষ্য দিতে আসা ব্যক্তিদের নিরপত্তায় পুলিশের গাফিলতি ছিল কিনা।

এখানে তদন্ত কমিটি সাক্ষীকে আসামি পক্ষের সন্ত্রাসীদের হাতে তুলে দেয়ার প্রমান পায়নি। তবে, আক্রান্তদের বাঁচাতে পদক্ষেপ না নেয়ায় পেশাদারী অদক্ষতা ও গাফিলতির বিষয়টি প্রমাণিত হয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ জানুয়ারি একটি ধর্ষণ মামলার তদন্তের সাক্ষ্যের জন্য আব্দুল আলিম নামের এক যুবককে শহরের গাছপাড়া এলাকায় ডেকে নেন সদর থানার পরিদর্শক তদন্ত খাইরুল ইসলাম। এ সময় আসামির অনুসারী সন্ত্রাসীরা আলিমের উপর আক্রমণ করে পিটিয়ে আহত করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কোন উদ্যোগ না নিয়েই খাইরুল ঘটনাস্থল থেকে চলে যান। পরে, এ ঘটনার সিসিটিভি ফুটেজ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here