সাতক্ষীরা প্রতিনিধিঃ

রাস্তায় হামগুড়ি দিয়ে চলাফেরা করেন আনারুল গাজী। কথাও বলতে পারেন না ঠিকমত।
হামাগুড়ি দিয়ে ভিক্ষা করেন। এভাবেই দিন পার হয় সাতক্ষীরার আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের প্রতিবন্ধী আনারুল গাজীর। তবে আনারুল গাজীর কষ্ট দূর করতে এগিয়ে এসেছেন আশাশুনি থানার ওসি আব্দুস সালাম।

শুক্রবার দুপুরের দিকে একটি হুইল চেয়ার নিয়ে প্রত্যন্ত গ্রাম শোভনালীতে প্রতিবন্ধী আনারুল গাজীর বাড়িতে হাজির হন ওসি আব্দুস সালাম। অভাবে হুইল চেয়ার কিনতে না পারা পরিবারটিও আনন্দে আত্নহারা। আনারুল গাজী (৩৫) শোভনালী গ্রামের ওয়াহিদ গাজীর ছেলে।

শোভনালী ইউনিয়ন পরিষদের স্থানীয় ইউপি সদস্য আজিজুর রহমান জানান, পরিবারটি খুব অসহায়। আনারুল গাজীর মা মারা গেছেন। বাবা বৃদ্ধ মানুষ। বোন দেখাশুনা করেন আনারুলের। অভাবের তাড়নায় হামাগুড়ি দিয়ে চলাফেরা করে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করেন। ওসি স্যার তার কষ্ট দেখে একটা হুইল চেয়ার দিয়েছেন চলাফেরা করার জন্য। টাকার অভাবে এতদিন কিনতে পারেনি। পরিবারটিও খুব খুশি হয়েছে।

শোভনালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোনায়েম হোসেন বলেন, স্বাভাবিক চলাফেরা ও কথা বলতে পারে না প্রতিবন্ধী আনারুল। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাকে একটা প্রতিবন্ধী কার্ড কর দেওয়া হয়েছে।

আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সালাম বলেন, রাস্তায় চলাফেরার সময় দেখেছি আনারুল গাজী হামাগুড়ি দিয়ে চলেন। অনুভব করেছি এতে আনারুলের অনেক কষ্ট। রাস্তায় তার এ অবস্থা দেখেই সিদ্ধান্ত নিয়েছিলাম তাকে চলাফেরার জন্য একটি হুইল চেয়ার কিনে দিবো। নিজের সে ভাবনা থেকেই আজ একটি হুইল চেয়ার ক্রয় করে তার বাড়িতে গিয়ে দিয়ে এসেছি।

তিনি বলেন, আমাদের সকলেরই সহানুভূতি নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here