সবুজদেশ ডেক্সঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা তৃতীয়বারের মত নিরঙ্কুশ বিজয় লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। সোমবার বিকেলে এ শুভেচ্ছা জানান তিনি। 

এসময় বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল বলেন, ‘প্রধানমন্ত্রীর দুরদর্শী নেতৃত্বের ফলে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সরকার নির্বাচন করতে সক্ষম হয়েছে, যা বাংলাদেশের ৪৭ বছরের এক অনন্য ইতিহাস। তিনি আরও বলেন, ‘স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি মেরিটাইম বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। উপমহাদেশের কেউ যখন এ বিষয়ে সচেতন ছিল না তখন তিনিই একমাত্র রাষ্ট্রনায়ক হিসেবে দেশের জন্য নিজস্ব সমুদ্রসীমা দাবি করে একটি টেরিটোরিয়াল ওয়াটার অ্যান্ড মেরিটাইম জোনস অ্যাক্ট প্রণয়ন করেছিলেন’। 

বাংলাদেশ কোস্ট গার্ড যেভাবে শান্তি ও শৃঙ্খলা রক্ষায় কাজ করেছে, ভবিষ্যতেও কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান নিয়ন্ত্রণ ও জননিরাপত্তার পাশাপাশি বন্য পশু-পাখি রক্ষায় কোস্ট গার্ডের কার্যক্রম অব্যাহত থাকবে। যোগ করেন কোস্ট গার্ড মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।  

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here