ষ্টাফ রিপটার কালীগঞ্জ, (ঝিনাইদহ) ঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার লম্বা ৩১ ফুট আর চওড়া ২৩ ফুট সাইজের ছবি হাতে এঁকে আলোড়ন সৃষ্টি করেছে আর্ট শিল্পী সুভাষ দাস। সুভাষ দাস ঝিনাইদহ জেলার কালীগঞ্জ পৌরসভার আড়পাড়া- গ্রামের মৃত সন্তোষ দাসের ছেলে।

সুভাষ দাস জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি মন থেকে ভাল বাসেন। তাদের উন্নয়ন দেখে তিনি অনুপ্রেণিত। তিনি মনে মনে ঠিক করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিনে তাকে উৎসর্গ করে নিজে হাতে একটি ছবি আকঁবেন । প্রায় ২০ দিন চেষ্টা করে ৩১ ফুট লম্বা ও ২৩ ফুট চওড়া ক্যানভাসে তিনি শেখ হাসিনার ছবি আকেন। এই ছবিটি আকতে তার প্রায় ২০ হাজার টাকার কাপড়, কাঠ, রং লেগেছে। সম্পুর্ণ ব্যক্তিগত উদ্যোগেই তিনি এটি একেছেন।

সুভাষ দাস জানান, প্রধানমন্ত্রীর জন্মদিনে ঝিনাইদহে মা দিবসে ছবিটি ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টু’র সার্বিক সহযোগিতায় ঝিনাইদহ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সকলের দেখার জন্য উন্মুক্ত করি। যারা মাননীয় প্রধানমন্ত্রীকে ভাল বাসেন তারা অনেকে ছবিটি দেখতে এসেছিলেন অনেকে ছবিটির সাথে ছবি তুলেছেন। এর আগে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩২ ফুট লম্বা একটি ছবি একে ছিলেন ২০১৬ সালে। সুভাষ দাসের দাবি বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এত বড় ছবি কেউ হাতে আঁকে নি। শেখ হাসিনার উন্নয়ন ও তার কাজ কর্মের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি তাকে উৎসর্গ করেই এই ছবি একেছেন।

পেশায় আর্ট শিল্পী সুভাষ দাস জানান, তার বয়স প্রায় ৫৪ বছর। ৪০ বছর ধরে তিনি ছবি আকছেন। কালীগঞ্জ শহরের কোটচাঁদপুর সড়কের শিল্পী আর্ট নামে একটি দোকান রয়েছে তার।

সুভাষ দাসের ছেলে সৈকত জানান, বাবা ছবি আকার কাজই করেন। এছাড়াও নিজ বাড়িতে একটি আর্ট স্কুল পরিচালন করেন। শিশুদের চিত্রাংকন শেখান। অনেক গরীব মেধাবীদের ফ্রি আর্ট শেখান।

সৈকত বলেন বাবার স্বপ্ন, দেশের সকল গুনিজনদের ছবি একে একদিন ছবির উৎসব করবেন। এর জন্য সরকারি ও বেসরকারি সহযোগিতার প্রয়োজন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here