বাগেরহাটঃ

বঙ্গোপসাগরে সুন্দরবন উপকূলে বাংলাদেশ সমুদ্রসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অপরাধে বাগেরহাট কারাগারে আটক ৬৩ ভারতীয় জেলেকে ৫টি ফিশিং ট্রলারসহ বুধবার দিবাগত রাত ২টায় জোয়ারের সময় সমুদ্রপথে পুশব্যাক হরা হচ্ছে।

বুধবার সকালে বাগেরহাট আদালতের বিচারক আটক এসব ভারতীয় জেলেদের মুক্তি দিলে তাদের বিকালে সমুদ্রপথে পুশব্যাকের জন্য মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চেীধুরী জানান, ভারতীয় এই ৬৩ ভারতীয় জেলে বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশ ও আন্তর্জাতিক সীমানা আইন লঙ্গন করে সুন্দরবন উপকূলে মাছ শিকারের অফরাধে নৌবাহিনী ও কোস্টগার্ড সদস্যরা গত বছরের ২ অক্টোবর থেকে ৫টি ফিশিং ট্রলারসহ ৪ দফায় আটক করে মোংলা থানায় হস্তান্তর করে। পরে এসব ভারতীয় জেলেদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও আন্তর্জাতিক সমদ্র আইনে এ মামলা দায়ের করে বাগেরহাট কারাগারে পাঠানো হয়।

বাগেরহাট জেলা প্রশাসন ও ভারতীয় হাই কমিশনের প্রতিনিধির উপস্থিতিতে থানায় জব্দ করা তাদের সরঞ্জান বুঝে দেয়া হয়েছে। ৬৩ ভারতীয় জেলেকে ৫টি ফিশিং ট্রলারসহ বুধবার দিবাগত রাত ২টায় জোয়ারের সময় সমুদ্রপথে পুশব্যাক হরা হচ্ছে।

গত বছরের ২ অক্টোবর থেকে ৪ দফায় এসব ভারতীয় জেলেকে বঙ্গোপসাগরে সুন্দরবন উপকূলে বাংলাদেশ সমুদ্রসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অপরাধে নৌবাহীনী ও কোস্টগার্ড সদস্যরা আটক করে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here