সবুজদেম ডেক্সঃ রাঙামাটির বাঘাইছড়িতে সশস্ত্র সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের খবর পাওয়া গেছে। রবিবার দুপুরে বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে এ ঘটনা ঘটে। 

খবর পেয়ে ঘটনাস্থলে যায় সেনাবাহিনী ও পুলিশের একটি বিশেষ দল। তবে এ আগে এলাকা ত্যাগ করে সশস্ত্র সন্ত্রাসীরা। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলার সবচেয়ে দূর্গম ও সীমান্তবর্তী উপজেলা হওয়ার কারণে বাঘাইছড়িতে প্রায় সময় ঘটছে সংঘাত-সহিংসতা। উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী সংগঠনগুলোর মধ্যে বিরোধ এখন চরম পর্যায়ে। তাই প্রতিদিনই খবরের শিরোনাম হচ্ছে এ অঞ্চলের খুন, গুম, অপহরণসহ বন্দুকযুদ্ধের ঘটনাগুলো। রবিবারও ঘটেছে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের সাধনা চোখ বন বিহারের এলাকায় ক্ষমতার লড়াই ও আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে গুলিবিনিময়ের ঘটনা। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও এলাকায় ছড়িয়ে পরে আতঙ্ক।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পর বিভক্ত হয় আঞ্চলিক সংগঠনগুলো। নতুন করে জন্ম নেয়- পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপ (সংস্কারপন্থী), ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও ইউপিডিএফ গণতান্ত্রিক ফ্রন্ট। এসব সংগঠনগুলোর আত্মপ্রকাশ হওয়ার পর আবারও অশান্ত হয়ে উঠে পার্বত্যাঞ্চল। এলাকায় আধিপত্য বিস্তার করতে সংগঠনগুলো লিপ্ত হচ্ছে সহিংসতায়। 

ঘটনার সত্যতা স্বীকার করে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ মনঞ্জুর আলম বলেন, বাঘাইছড়ি বঙ্গলতলী ইউনিয়নের সাধনা চোখ বন বিহারের এলাকায় দু’টি সশস্ত্র আঞ্চলিক দলের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশের একটি দল ওই এলাকায় গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here