সবুজদেশ ডেক্সঃ ময়মনসিংহ পৌরসভার সদ্য বিদায়ী মেয়র ইকরামুল হক টিটুকেই প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব আ.ন.ম. ফয়জুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানা যায়।এতে বলা হয়, স্থানীয় সরকার আইন অনুযায়ী এ নিয়োগের মেয়াদ ১৮০ দিন।

একই দিনে নবগঠিত এই সিটি কর্পোরেশনের ওয়ার্ড সংখ্যা ও সীমানা নির্ধারণের উদ্দেশ্যে জেলা প্রশাসককে সীমানা নির্ধারণ কর্মকর্তা এবং উপ পরিচালক ও অতিরিক্ত জেলা প্রাশসককে (রাজস্ব) সহকারী সীমানা নির্ধারণ কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়ে আরো একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদেও দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে, গত রবিবার পৌর এলাকার ৩২টি মৌজার সমন্বয়ে ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরশেনে উন্নীত করে গেজেট প্রকাশিত হয়।

এদিকে, টিটু প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ার পরপরই বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি মুখ করেছেন তার অনুসারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ওয়ালে ওয়ালেও টিটুকে অভিনন্দন জানিয়ে ঘুরছে এই প্রজ্ঞাপন।

সূত্র মতে, ২২ বর্গ কিলোমিটারের এ পৌরসভা সিটি কর্পোরেশনে উন্নীত হওয়ার পর আয়তন বেড়ে হয়েছে ৯১ দশমিক ৩১৫ বর্গ কিলোমিটার। এই সিটি করপোরেশনের জনসংখ্যা এখন ৪ লাখ ৭১ হাজার ৮৫৮। জনসংখ্যার ঘনত্ব প্রতি বর্গ কিলোমিটারে ৫ হাজার ১৬৭ জন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here