সাংসদ নূরুল ইসলাম বগুড়া শহরের এমপিওভুক্ত নারুলী উত্তরণ উচ্চবিদ্যালয় ভবনের ছাদে নির্বাচনী ক্যাম্প তৈরি করে এক সপ্তাহ ধরে কর্মী সমাবেশ করছেন। গতকাল সোমবার প্রতীক বরাদ্দের পর সেখানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় এবং ভূরিভোজের আয়োজন করা হয়। সেখান থেকে সাংসদ আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন। সাংসদ নূরুল ইসলাম বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির সভাপতি। বিদ্যালয়ের ফটকের কাছেই তাঁর বাসভবন। তবে প্রচারণার প্রথম দিনে সাংসদের সঙ্গে আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী ছিলেন না।

গতকাল দুপুরে সরেজমিনে দেখা গেছে, বিদ্যালয়ের সম্প্রসারিত ভবনের তিনতলার ছাদের ওপর বাঁশ ও ত্রিপল টানিয়ে প্যান্ডেল তৈরি করা হয়েছে। শ্রেণিকক্ষ থেকে সেখানে বেঞ্চ এনে কর্মীদের বসার ব্যবস্থা করা হয়েছে। নির্বাচনী প্রচারণা ক্যাম্পে সাংসদের বসার জন্য বিদালয়ের ছাদের ওপরই টাইলস বসিয়ে স্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে।

গতকাল সেখানে উপস্থিত বিদ্যালয়ের ক্যানটিন ব্যবস্থাপক মতিউর রহমান বলেন, এক সপ্তাহ ধরে বিদ্যালয়ের সভাপতির নির্বাচনী সভা চলছে। একই কথা বলেন এলাকার কয়েকজন বাসিন্দা।

 সাংসদ নূরুল ইসলাম বগুড়া সদরের নামুজা ডিগ্রি কলেজ, নুনগোলা ডিগ্রি কলেজ, বগুড়া কলেজ, জাহিদুর রহমান মহিলা কলেজ, উত্তরণ উচ্চবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি।

নির্বাচনী আচরণবিধির ১৪-এর ৩ উপধারা অনুযায়ী, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি তাঁর নিজের বা অন্যের পক্ষে নির্বাচনী প্রচারণায় সরকারি যানবাহন, সরকারি প্রচারযন্ত্রের ব্যবহার বা অন্যবিধ সরকারি সুবিধাভোগ করতে পারবেন না এবং এ উদ্দেশ্যে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত সংস্থার কর্মকর্তা-কর্মচারী বা অন্য কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক বা কর্মকর্তা-কর্মচারীকে ব্যবহার করতে পারবেন না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here