যশোরঃ

যশোর ২৫০ শয্যা হাসপাতালের বিল্ডিংয়ে তিনতলায় এয়ার কন্ডিশন মেশিনের পা জড়িয়ে আটকে থাকা একটি বিড়াল উদ্ধার করেছে যশোর ফায়ার সার্ভিসের কর্মীরা। (৫ জানুয়ারি ) রবিবার দুপুরে এ ঘটনাটি ঘটেছে।

যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার গোলাম কিবরিয়া এ তথ্য জানিয়েছেন। বিড়ালটি যশোর শহরের পূর্ববারান্দিপাড়া এলাকার নাজমা আহমেদ ও জাকির হোসেন দম্পতির ।

নাজমা আহমেদ জানান, শনিবার (৪ জানুয়ারি) সকালে হাসপাতালে বিড়ালটিকে নিয়ে তার এক অসুস্থ স্বজনকে দেখতে আসেন। ঠিক সেই মুহূর্তে বিড়ালটি লাফ দিয়ে নিচে নেমে যায়। বাড়ি ফেরার সময় দেখেন বিড়ালটি পাশে নেই। পরে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু দীর্ঘ সময় খুঁজে না পেয়ে মনকষ্টে বাড়ি ফেরেন।

পরে (৫ জানুয়ারি) রবিবার দুপুরে বিড়ালটি খুঁজতে হাসপাতালে আসলে বিড়ালটি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের বিপরীত বিল্ডিংয়ে তিনতলায় একটি এয়ার কন্ডিশন মেশিনের বাইরে আটকে থাকতে দেখে। এরপর তিনি যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসে গিয়ে কর্মকর্তাদের বিষয়টি বুঝিয়ে বলেন। সব শুনে ফায়ার সার্ভিস কর্মীরা হাসপাতাল কম্পাউন্ডে পৌঁছে যান। তারা মই লাগিয়ে নামিয়ে এনে নাজমা বেগমের হাতে বিড়ালটি তুলে দেন। এসময় হাসপাতাল চত্বরে পোষা বিড়ালটি হাতে পেয়ে উচ্ছ্বসিত হয়ে পড়েন নাজমা আহমেদ। বিড়ালটিকে সুস্থভাবে উদ্ধার করায় কৃতজ্ঞতা জানান যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীদের।

যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার গোলাম কিবরিয়া বলেন, ১৯ ঘণ্টা আটকে থাকা বিড়ালটি উদ্ধার করতে পেরে আমাদের ভালো লাগছে। তিনি আরো বলেন, ‘মানুষের কল্যাণ আর সেবাই আমাদের কাজ। আমরা বিড়ালটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করে তার মালিকের কাছে পৌঁছে দিতে পেরেছি ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here