কুষ্টিয়াঃ

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়নের সাতবাড়িয়া এলাকার হিসনা ব্রীজের সামনে এখন ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে। দেখার বুঝি কেউ নেই। ভেড়ামারা-দৌলতপুর চলাচলের মূল সড়ক ঘেঁষে ময়লা-আবর্জনার স্তূপ যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকা ময়লা-আবর্জনার দুর্গন্ধে ঐ সড়ক দিয়ে চলাচলকারী ও ভেড়ামারাবাসীর দুর্ভোগ চরমে উঠেছে। নাকে রুমাল চেপেও দুর্গন্ধের হাত থেকে রক্ষা মিলছে না। এ থেকে রক্ষা পাওয়ার যেন উপায় নেই।

স্থানীয়রা জানান,আমরা শনেছি স্থানীয় ইউপি চেয়ারম্যান নাকি খুলনা বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নিবাচিত হয়েছেন।তাহলে তার ইউনিয়ন পরিষদ এলাকায় ঢুকতেই ময়লার ভাগাড় এটা কেমন কথা? তাহলে কেমন শ্রেষ্ঠ তা প্রশ্নবিদ্ধ সৃষ্টি করে।প্রতিদিন এই এলাকা পেরিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ যাতায়াত করেন। তাছাড়া প্রতিদিন হাজার হাজার মানুষ এই সড়ক অতিক্রম করে দূর-দূরান্তে যাতায়াত করে থাকে। পথচারীরা সেখান দিয়ে চলতে গেলে নাক চেপে ধরে বা রুমাল ঠেসে কিংবা দম বন্ধ করে দৌঁড়ে পার হয়। কারণ এখানে রয়েছে ময়লা-আবর্জনার বিশাল স্তূপ।

ধরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাবুল আলম লালু বলেন,এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এসব ময়লা-আবর্জনার পৌরসভা এলাকা থেকে আসে রাতের অন্ধাকারে তারা এসব ফেলে পালিয়ে চলে যায়। আসলেই দুঃখজনক। আমি বার বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভেড়ামারা পৌরসভার মেয়রকে বিষয়টি জানিয়েছি কিন্তু কাজ হয়নি।

ভেড়ামারা পৌরসভার মেয়র শামিমুল ইসলাম ছানার সাথে মুঠোই ফোনে একাধিবার যোগাযোগ করা হলে তিনি কলটি রিসিভ করেননি।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ বলেন, বিষয়টি আমি শুনেছি। এ ব্যাপারে ভেড়ামারা পৌরসভার মেয়রের সাথে কথা বললে ভালো হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here