নেত্রকোনাঃ

তাবিজ দিয়ে মেরে ফেলার ভয় দেখিয়ে নেত্রকোনার খালিয়াজুরী ইসলামিয়া কওমি হাফিজিয়া মাদ্রাসার এক ছাত্রকে বলৎকার করার অভিযোগে ওই মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা বশীরুল ইসলামকে (৫৭) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার দিবাগত গভীর রাতে এ মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়নের বাসিন্দা ওই ছাত্রটিকে উদ্ধার করে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

আটক বশীরুল ইসলাম ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বি-কাঠালিয়া গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে। তিনি ৮ সন্তানের জনক।

ছাত্রটির মা জানান, গত (২২ সেপ্টেম্বর) রোববার ভোর ৪ টার দিকে ছাত্রটিকে তাবিজ দিয়ে মেরে ফেলার ভয় দেখিয়ে ওই মাদ্রাসার টয়লেটের পাশে নিয়ে বলৎকার করে প্রধান শিক্ষক বশীরুল ইসলাম। এ সময় একই মাদ্রাসার সহকারি শিক্ষক মিজানুর রহমান তা দেখে মাদ্রাসা কমিটিকে জানায়। পরে কমিটির সভাপতি গোলাম আবু ইছহাক বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তাকে গ্রেফতার করে।

তিনি আরো জানান, বিগত প্রায় ১ মাস ধরে ভয় দেখিয়ে ছাত্রটিকে ওই শিক্ষক এধরনের কাজ করে আসছেন। এসব বিষয় ইতিপূর্বে ছাত্রটি আমাদের পরিবারের সবাইকে জানালেও আমারা আগে তা গুরুত্ব দেইনি।

খালিয়াজুরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক জানান, বশীরুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসায় বলৎকার করার বিষয়টি বশীরুল স্বীকার করেছেন। তার বিরুদ্ধে বলৎকারের অভিযোগে ছাত্রটির মা বাদি হয়ে থানায় মামলা দেয়ার প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে, ছাত্রটিকে ডাক্তারি পরীক্ষার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানোর ব্যাবস্থা হচ্ছে বলেও জানান ওসি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here