সবুজদেশ ডেক্সঃ ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার জন্য ভোট চাইলেন তাঁর স্ত্রী সুমনা হক ওরফে সুমি। গত বুধবার সন্ধ্যা সাতটার দিকে নড়াইলের লোহাগড়া উপজেলা সদরের মদিনাপাড়ায় এক উঠান বৈঠকে তিনি মেসেঞ্জারের মাধ্যমে যুক্ত হয়ে ভিডিওকলে ভোট প্রার্থনা করেন।

মাশরাফি নড়াইল-২ আসনে (লোহাগড়া-নড়াইল সদরের একাংশ) আওয়ামী লীগের প্রার্থী।

সুমনা হক ভোট চাইতে গিয়ে প্রথমে উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর বলেন, ‘মাশরাফি আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন। ওই নির্বাচনে আপনারা তাঁকে ভোট দিয়ে নির্বাচিত করুন।’ এ সময় ইতি নামে এক নারী সুমনাকে বলেন, ‘আপনারা লোহাগড়ার দিকে খেয়াল রাখবেন।’ সুমনা এর জবাবে বলেন, ‘মাশরাফি নড়াইল ও লোহাগড়া আলাদা করে দেখেন না। আর আমি তো লোহাগড়ার মেয়ে।’ এ সময় আবেগ ও উচ্ছ্বাস প্রকাশ করেন উপস্থিত নারী-পুরুষেরা।

রেহানা পারভীন নামে একজন বলেন, ‘মাশরাফিকে সরাসরি দেখতে না পারলেও টেলিভিশনে দেখেছি। তাঁর স্ত্রীকেও দেখলাম। খুব ভালো লাগছে।’ মাশরাফির বাড়ি নড়াইল শহরে। স্ত্রীর বাবার গ্রামের বাড়ি লোহাগড়ার নোয়াগ্রাম ইউনিয়নের দেবী গ্রামে।

ওই বৈঠকে উপস্থিত ছিলেন সুমনার বড় বোন সঞ্চিতা হক ওরফে রিক্তা, মেজ বোন সঞ্চিবা হক ওরফে রিপা, রিপার স্বামী নূর আলম, জেলা আওয়ামী লীগের সদস্য খসরুল আলম, নড়াইল পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলামসহ তাঁর অন্য স্বজনেরা।

আনুষ্ঠানিক প্রচার–প্রচারণা শুরুর আগে মাশরাফির স্ত্রীর ভোট চাওয়া প্রসঙ্গে লোহাগড়া সহকারী রিটার্নিং কর্মকর্তা মুকুল কুমার মৈত্র গতকাল সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, ‘এ রকম ঘটনা জানা নেই। যদি এ রকম ঘটে, সেটা আচরণবিধি লঙ্ঘণ কি না বা সেখানে কী ঘটেছে, যাচাই করে দেখব।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here