সবুজদেশ ডেক্সঃ মিষ্টির প্যাকেটের ওজন বেশি হওয়ায় ঝিনাইদহের কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৪টি হোটেলকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার দুপুরে কালীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন এ জরিমানা করেন। এ সময় ৪টি হোটেল থেকে ২০৪ টি খালি মিষ্টির প্যাকেট জব্দ করা হয়। 
ভ্রাম্যমান আদালত সূত্রে জানাগেছে, একটি খালি মিষ্টির প্যাকেটের ওজন ১৭৩ থেকে ১৭৭ গ্রাম। আর ৪টি মিষ্টির ওজনও প্রায় একই। প্রতি কেজিতে মিষ্টির প্যাকেটে ৪টি করে মিষ্টি কম দিয়ে ভোক্তাদের ঠকানো হচ্ছে। এ অপরাধে ভ্রাম্যমান আদালতে শহরের ধানসিঁড়ি হোটেলকে ১০ হাজার টাকা, আল্লাহর দান হোটেল কে ৮ হাজার টাকা, রায় সুইটস কে ৮ হাজার টাকা ও মদিনা হোটেলকে ৫ হাজার টাকাসহ মোট ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৬ ধারা মোতাবেক অপরাধ করায় শহরের ৪টি হোটেলকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ওই ৪টি হোটেল থেকে ২০৪ টি মিষ্টির প্যাকেট জব্দ করা হয়। 
ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় কালীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী কালীগঞ্জ পৌর সভার স্যানেটারি ইন্সপেক্টর আলমগীর কবীর, থানার সেকেন্ড অফিসার জাহিদুল ইসলাম ,সহ থানা পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here