মেহেরপুরঃ

মেহেরপুরের গাংনী উপজেলা শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনটি গুদাম ও কয়েকটি দোকানের অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার (৭ মার্চ) বেলা ১২টার দিকে আগুন লাগে। প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

স্থানীয় সূত্রে জানা গেছে, গাংনী শহরের বাসস্ট্যান্ড এলাকায় মনিরুল বেডিংসহ কয়েকটি বেডিং স্টোরের পেছনে রয়েছে তাদের মালামাল রাখার গুদাম। সেখানে আগুন লাগলে তা ছড়িয়ে পড়ে আশপাশের ১০-১২টি দোকানে ও দুটি বাসাবাড়িতে। প্রথমে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে বামন্দী ফায়ার সার্ভিস ও মেহেরপুর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। তবে এরইমধ্যে বেডিং স্টোর, কসমেটিকসহ বিভিন্ন দোকানের অর্ধকোটি টাকার মালামাল আগুনে পুড়ে যায়।

মেহেরপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শরিফুল হাসান ভূঁইয়া বলেন, প্রাথমিকভাবে আগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে পরে জানানো হবে। তবে অগ্নিকাণ্ডে প্রায় অর্ধকোটির টাকা ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাংনী পৌরমেয়র আহম্মেদ আলী। তিনি বিষয়টি অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেন এবং শহরের অগ্নিনির্বাপণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here