সবুজদেশ ডেস্কঃ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একই মঞ্চে মিলিত হচ্ছেন। ভারতের স্বাধীনতা সংগ্রামের কিংবদন্তি নেতা সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে শনিবার কলকাতায় আয়োজিত অনুষ্ঠানে ভারতের এ দুই নেতা একই মঞ্চে বক্তব্য দেবেন। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, কলকাতা থেকেই বর্ষব্যাপী উৎসব পালনের সূচনা করবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সেই অনুষ্ঠানে থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

মোদির শনিবারের যে কর্মসূচি জানা গেছে, ওই দিন বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভিক্টোরিয়ায় নেতাজি জয়ন্তীর অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকবেন। ওই অনুষ্ঠানেই বক্তার তালিকায় নাম রয়েছে মমতার। এছাড়াও বক্তৃতা করবেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের ও কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিংহ পটেল।

এদিকে ভারতের কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রণালয় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চেয়ারম্যান করে নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপনের জন্য একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছে। সেই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন মমতা। এছাড়াও বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি রয়েছেন। 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here