সবুজদেশ ডেক্সঃ  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহের তিনটি আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন নতুন প্রার্থীরা। তাঁরা এর আগে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেননি। দল তাঁদের ওপর আস্থা রেখেই মনোনয়ন দিয়েছে বলে মনে করছেন নেতা-কর্মীরা।

ওই তিনজন হলেন ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে আলী আজগর, ময়মনসিংহ-৪ (সদর) আসনে আবু ওয়াহাব আকন্দ ও ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে জয়নাল আবেদীন।

দলীয় সূত্রে জানা যায়, ময়মনসিংহ-১ আসনে বিএনপির প্রাথমিক মনোনয়ন পান সাবেক সাংসদ আফজাল এইচ খান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আলী আজগর ও সালমান ওমর। আফজাল এইচ খান এর আগে তিনবার ময়মনসিংহ-১ আসন থেকে জাতীয় নির্বাচনে অংশ নেন। ১৯৯৬ সালে তিনি সাংসদ নির্বাচিত হন। ২০০১ ও ২০০৮ সালে তিনি পরাজিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আফজাল এইচ খান ছাড়াও সৈয়দ এমরান সালেহ প্রিন্স আলোচনায় ছিলেন। তবে শেষ পর্যন্ত চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন হালুয়াঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আজগর।

ময়মনসিংহ-৪ আসনে বিএনপির প্রাথমিক মনোনয়ন পেয়েছিলেন এ জেড এম জাহিদ হোসেন, আবু ওয়াহাব আকন্দ ও সাবেক সাংসদ দেলোয়ার হোসেন খান দুলু। মামলাসংক্রান্ত কারণে জাহিদ হোসেনের মনোনয়ন বাতিল হয়। এই আসনে দলের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন আবু ওয়াহাব আকন্দ। আবু ওয়াহাব ময়মনসিংহ জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক। গত পাঁচ বছর তিনি দক্ষিণ বিএনপিকে এককভাবে সংগঠিত করার কাজ করেছেন।

আবু ওয়াহাব আকন্দ বলেন, ‘মনোনয়ন পাওয়ার পর দায়িত্ব আরও বেড়ে গেল। দলের সব পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে বিজয় নিশ্চিত করতে চাই।’

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, ময়মনসিংহ-৭ আসনে রীতিমত চমক সৃষ্টি করে বিএনপির মনোনয়ন পেয়েছেন জয়নাল আবেদীন। জয়নাল আবেদীন ত্রিশাল উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। দলের মনোনয়ন পাওয়ার পর তিনি পদত্যাগ করেন। ত্রিশাল আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী ছিলেন চিকিৎসক মাহবুবুর রহমান। মাহবুবুর রহমান ২০০৮ সালে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। ধানের শীষ প্রতীকে তিনি ৫৮ হাজার ভোট পেয়েছিলেন।

এই আসনে জয়নাল আবেদীনের মনোনয়ন অনেকটা চমক বলে মনে করেন বিএনপির অনেক সমর্থক। তবে তিনি যোগ্য প্রার্থী হিসেবেই মনোনয়ন পেয়েছেন বলেও মনে করেন নেতা-কর্মীরা।

এ ব্যাপারে জানতে চাইলে জয়নাল আবেদীন দলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এই আস্থার প্রতিদান দিতে চেষ্টা করব।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here