সবুজদেশ ডেস্কঃ

আহমেদাবাদে গোলাপি টেস্টের বলে রীতিমতো নাকানিচুবানি খাচ্ছে ব্যাটসম্যানরা। বুধবার ম্যাচের প্রথম দিন মাত্র ১১২ রানে অল আউট হয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় দিনে ভারত অল আউট হলো ১৪৫ রানে। ইংলিশদের হয়ে বল হাতে চমক দেখালেন অধিনায়ক জো রুট ও জ্যাক লিচ। টেস্ট ক্যারিয়ারে সেরা বোলিংটাই করেছেন রুট। তুলে নিয়েছেন প্রথমবারের মতো এক ইনিংসে পাঁচ উইকেট। চারটি নিয়েছেন লিচ।

প্রথম দিনে ১১২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৯৯ রান। ক্রিজে অপরাজিত ছিলেন রোহিত শর্মা (৫৭) অজিঙ্কা রাহানে (১)।

বৃহস্পতিবার দিনের শুরু থেকেই পড়তে থাকে ভারতের উইকেট। দাঁড়াতে পারেননি কেউ। রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানেকে বিদায় করেন লিচ। এরপর চলে পার্ট টাইম বোলার রুটের চমক। মিডল অর্ডারের চার ব্যাটসম্যানকে তিনি আউট করেন। বুমরাহর শেষ উইকেটটিও নেন রুট। আর তাতেই অল আউট ভারত।

ভারতের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন ওপেনার রোহিত শর্মা। ৯৬ বলের ইনিংসে তিনি হাকিয়েছেন ১১টি চার। নেই কোন ছক্কা। আগের দিন আউট হওয়া অধিনায়ক বিরাট কোহলি করেন ২৭ রান। ১ রানে অপরাজিত থাকা রাহানে এদিন বিদায় ৭ রানে। রিশব পন্থ করেন ১ রান।

রবি চন্দ্রন অশ্বিন ক্রিজ আকড়ে থাকার চেষ্টা করেন আপ্রাণ। পারেননি। ৩২ বলে তিনি করেন ১৭ রান। রুট তোপে ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেলতো রানের খাতাই খুলতে পারেননি। সেই হিসেবে ভালোই করেছেন পেসার ইশান্ত শর্মা। ২০ বলে ১০ রানে তিনি থাকেন অপরাজিত।

রুটের বোলিং ফিগার দুর্দান্ত। ৬.২ ওভারে তিনটি মেডেন নিয়েছেন। রান দিয়েছেন মাত্র ৮। উইকেট ৫টি। যা তার ক্যারিয়ার সেরা বোলিং। এর আগের সেরা বোলিং ছিল ৮৭ রানে চার উইকেট। জ্যাক লিচ চারটি ও জফরা আরচার নেন একটি উইকেট।

দিবারাত্রির টেস্টে আহমেদাবাদের উইকেট খুব একটা সুবিধার মনে হচ্ছে না। প্রবল শঙ্কা, এই ম্যাচ শেষ হয়ে না যায় তৃতীয় দিনেই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here