কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি :বাড়ীতে চলছে শোকের মাতম। নিহত প্রিয় শ্রমিক নেতা সেলিম রেজাকে একনজর দেখতে ভীড় জমিয়েছে মিলের শত শত শ্রমিক সহ এলাকার সাধারন মানুষ। জোহরবাদ জানাজা হবে তার প্রস্তুতিও চলছে। কিন্তু অন্যদিকে তার কর্মস্থল মোবারকগঞ্জ সুগার মিলে তার পদের খালী স্থান পূরনে চলছে প্রতিযোগিতা। লাশের জানাজা ও দাফনের আগেই মিলের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কতিপয় শ্রমিক নেতা মৃত ওই শ্রমিক নেতার ওই খালি পদটি পূরনে অর্থ বানিজ্যে টাকা ভাগাভাগিতে মেতে উঠেছে। অমানবিক ও ন্যাক্কারজনক এ ঘটনাটি ঘটেছে মোবারকগঞ্জ চিনিকলে। এ ঘটনা প্রকাশ হয়ে পড়ায় মিলের আখচাষি ও সাধারন শ্রমিক কর্মচারিদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে।
মিলের সাধারন শ্রমিক কর্মচারীরা জানায়, মোচিক সুগার মিলের শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক ও শিশুতলা ইক্ষু ক্রয় কেন্দ্রের সিআইসি কাজী সেলিম রেজা রোববার রাত ১০ টার দিকে মারা যান। সোমবার দুপুরে জোহরবাদ তার বাড়ি সিংগি গ্রামে জানাজার প্রস্তুতি চলছিল। কিন্তু তার লাশ দাফনের আগেই সকালে মিলের কৃষি ব্যাবস্থাপক নঈম সিদ্দিকি গোপনে মিলের কতিপয় শ্রমিক নেতাকে নিয়ে মৃত সেলিম রেজার খালি পদটি পূরনের নামে বানিজ্য শুরু করেন। এবং সর্বশেষ লাশের দাফনের আগেই নিহত শ্রমিক নেতা সেলিমের স্থান শিশুতলা কেন্দ্রে আরেক শ্রমিক নেতা সাইফুদ্দিন খালেদ পিকুলকে পোষ্টিং দিয়ে বানিজ্য প্রক্রিয়া সম্পন্ন করেন। দুপুরে লাশ দাফনের পর বিকালে পোষ্টিং বানিজ্যর খবরটি প্রকাশ হয়ে পড়ায় মিলের আখচাষি ও সাধারন শ্রমিক কর্মচারিদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে মিলের কৃষি ব্যাবস্থাপক নঈম সিদ্দিকী এক শ্রমিকের লাশ দাফনের আগেই অন্য একজনকে পোষ্টিং দিয়েছেন স্বীকার করে বলেন, মিলের প্রয়োজনের তাগিদে পোষ্টিং দিতে হয়েছে। তবে পোষ্টিংয়ে বানিজ্যের বিষয়টি এড়িয়ে যান।
এদিকে বিষয়টি জানতে মিলের এমডি ইউসুপ আলী শিকদারের মুঠোফোনে কয়েকবার ফোন দিলেও তিনি ফোনটি রিসিব করেননি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here