হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া ১২ কেজি স্বর্ণসহ এক ভারতীয় যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। আটক যাত্রীর নাম আরশাদ আয়াজ আহমেদ (৪৬), বাড়ি পশ্চিমবঙ্গের কলকাতায়।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ১টায় ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম থাইল্যান্ড থেকে আসা ওই ভারতীয়কে গ্রিন চ্যানেল এলাকা থেকে স্বর্ণসহ আটক করে।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, ব্যাংকক থেকে থাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (টিজি৩৩৯) ওই ভারতীয় নাগরিক শাহজালল বিমানবন্দরে অবতরণ করেন। ৯নং বোর্ডিং ব্রিজে নামার পর যাত্রী আরশাদ আয়াজ আহমেদ বিমান থেকে প্রথম দিকেই বেরিয়ে আসেন। এসময় কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম তাকে অনুসরণ করে। গ্রিন চ্যানেল অতিক্রমের পর তার কাছে শুল্ক-কর আরোপযোগ্য পণ্য আছে কি-না জানতে চাইলে তিনি অস্বীকার করেন।

তিনি আরও জানান, পরবর্তীতে তার দেহ তল্লাশি করা হয় এবং বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কোমরে স্কচটেপে মোড়ানো অবস্থায় বিভিন্ন ওজনের ২২টি স্বর্নের বার উদ্ধার করা হয়, যার মোট ওজন ১২ কেজি ৩ শ’ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৬ কোটি ১৫ লাখ টাকা।

তিনি বলেন, ওই যাত্রীকে থানায় সোপর্দ করা হয়েছে এবং একই সঙ্গে দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার আ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here