দুই হাত দুই দিকে প্রসারিত করে ভালোবাসার মানুষকে আমন্ত্রণ জানাচ্ছেন তিনি। এটি শাহরুখ খানের ‘সিগনেচার পোজ’। ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাল হো না হো’ কিংবা ‘কাভি খুশি কাভি গম’—এসব ছবিতে গানের দৃশ্যে শাহরুখ খানের সেই সিগনেচার পোজ মুগ্ধ করেছে দর্শকদের। শাহরুখ খান যখন মঞ্চে কোনো গানের সঙ্গে পারফর্ম করেন, তখনো দর্শক অপেক্ষা করেন তাঁর সেই ‘সিগনেচার পোজ’ দেখার জন্য। শাহরুখ খানের জনপ্রিয় এই ভঙ্গি এবার জনগণকে সচেতন করতে ব্যবহার করছে আসাম পুলিশ।

জানা গেছে, ট্রাফিক আইন মেনে চলার জন্য সবাইকে উদ্বুদ্ধ করতে শাহরুখ খানের জনপ্রিয় সেই ভঙ্গি ব্যবহার করে একটি জনসচেতনতামূলক বিজ্ঞাপন তৈরি করা হয়েছে। সেখানে আছে শাহরুখের এই সিগনেচার পোজের একটি সিলোয়েট ছবি (ছায়াচিত্র)। তাতে আরও দেখা যায়, একজন পথচারী রাস্তা পার হচ্ছেন আর উল্টোদিক থেকে গাড়ি আসছে। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে গত বৃহস্পতিবার সকালে প্রচারণামূলক এই বিজ্ঞাপন দিয়েছে আসামের গুয়াহাটি পুলিশের জালুকবাড়ির সহকারী কমিশনার পঞ্জিত দোয়ারা। তিনি লিখেছেন, ‘ট্রাফিক নিয়ম কা কৃপায়া পালন করে’ (দয়া করে ট্রাফিক আইন মেনে চলুন)। ট্রাফিক নিয়ম যাতে কেউ লঙ্ঘন না করে, আর ট্রাফিক আইন লঙ্ঘন করে কেউ যেন পার পেয়ে না যায়, এসব দিকে এখন কড়া নজর রাখছে আসাম পুলিশ।

শাহরুখ খানের সেই জনপ্রিয় ভঙ্গি আসাম পুলিশের এই উদ্যোগ পছন্দ করেছেন শাহরুখ খান নিজেও। সেই টুইট বার্তা গত শুক্রবার দুপুরে তিনি শেয়ার করেছেন। সঙ্গে লিখেছেন, ‘আমার পোজ ব্যবহার করে সবার জন্য দারুণ বার্তা দেওয়া হয়েছে। সবার কাছে অনুরোধ, ট্রাফিক আইন মেনে চলুন।’

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সহকারী পুলিশ কমিশনার পঞ্জিত দোয়ারার এই উদ্যোগ আসাম পুলিশেরও পছন্দ হয়েছে। এই সংস্থার পক্ষ থেকে সেই টুইট বার্তা শেয়ার করা হয়। এর সঙ্গে আসাম পুলিশ লিখেছে, ‘ট্রাফিক নিয়ম কা পালন নেহি করনে সে কুছ-কুছ নেহি, বহুত কুছ হোতা হ্যায়।’ (ট্রাফিক নিয়ম মেনে না চললে অনেক কিছুই হতে পারে)।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here