সবুজদেশ নিউজ ডেস্কঃ

ফরিদপুরের মুহাম্মদ আবু তালহা। পুরো কুরআনুল কারিম মুখস্থ করার বিরল কৃতিত্ব অর্জন করেন। ঢাকার মারকাজুল কুরআন মাদরাসার ছাত্র তালহা ৬/৭ বছরের শিশু। রাজধানী ঢাকার বারিধারা নতুন বাজারের এ হিফজ মাদ্রাসা থেকেই পবিত্র কুরআনুল কারিম মুখস্থ করেন।

হাফেজ মুহাম্মদ আবু তালহা প্রথম দিকে উস্তাদকে ৫ পৃষ্ঠা সবক শোনাতেন। আস্তে আস্তে সবক বাড়তে থাকে। শেষ দিকে এসে প্রতিদিন ১ পারা পর্যন্ত সব দিয়েছেন এ শিশু। সর্বোপরি মহান আল্লাহর অশেষ মেহেরবানীতে মাত্র ১০৫ দিন অর্থাৎ ৩ মাস ১৫ দিনে সে পুরো কুরআন মুখস্থ করতে সক্ষম হয়।

ফরিদপুর জেলার নগরকান্দা থানার গোড়াইল গ্রামের হাবিবুর রহমান ও হুসনে আরা বেগমের ৩ সন্তানের মধ্যে বড় শিশু আবু তালহা। বাড়ি ও বাবা-মায়ের মায়া ত্যাগ করে রাজধানীর এ প্রতিষ্ঠানে থেকে অল্প সময়ে পুরো কুরআনুল কারিম মুখস্থ করার অনন্য কৃতিত্ব অর্জন করেন।

যে কোনো শিশু কিংবা বড় মানুষের জন্যেই প্রতিদিন ৫ পৃষ্ঠা থেকে ১ পারা কুরআন মুখস্থ অনেক কষ্টসাধ্য কাজ। আর কোনো শিশুর তা অর্জন মানেই এটা মহান প্রভু এক নিদর্শন।

শিশু হাফেজ আবু তালহা প্রতিটি পরিবারের জন্য অনুপ্রেরণা। এ বয়সে অক্লান্ত পরিশ্রম ও প্রচণ্ড চেষ্টায় গত ৩১ জুলাই ২০১৯ তারিখ পবিত্র কুরআনুল কারিম খতম সম্পন্ন করেছেন।

আল্লাহ তাআলা এ শিশু হাফেজকে কুরআনুল কারিমের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here