সবুজদেশ ডেস্কঃ

সব কিছুই চালু হয়ে গেছে। সিনেমাহল খুলেছে। নাটক-সিনেমার শুটিং চলছে। মানুষ শপিং মলে যাচ্ছে, বিভিন্ন স্থানে ঘুরতে যাচ্ছে। কিন্তু কেবল স্টেজ শো বন্ধ আছে। করোনায় বন্ধ থাকলে তো সবই বন্ধ থাকা উচিত। শুধু সংগীতের মানুষেরা বঞ্চিত হবেন কেন! আমি মনে করি স্টেজ শো শুরু এখন সময়ের দাবি।

-এভাবেই কথাগুলো বলছিলেন চলতি সময়ের জনপ্রিয় ফোক সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমা।করোনার পর চলতি মাসের ২০ তারিখ প্রথম স্টেজ শো করতে যাচ্ছেন তিনি। কিন্তু সার্বিকভাবে শো আয়োজন কতটা হবে সেটা নিয়ে প্রশ্ন রয়েছে। কারণ ইনডোরে সীমিত পরিসরে শো এর অনুমতি মিললেও আইডডোরের শো এর অনুমতি নেই।

এ বিষয়ে সালমা বলেন, শিল্পীরা এমনিতেই করোনার কারণে গত কয়েক মাস ধরে বন্দি হয়েছিলেন। তাদের আয় ছিলো না তেমন। এখন তো দেয়ালে পিঠ ঠেকে গেছে। সব কিছুই হচ্ছে, শুধু শিল্পীদের বেলায়ই বিধি-নিষেধ চলছে। সকল শিল্পী সমাজই চান এখন সচেতনতা ও নিয়ম কানুন পালনের মাধ্যমে যেন স্টেজটা শুরু হয়। না হলে আরো খারাপ অবস্থায় পড়বে শিল্পীরা। করোনার প্রথম কয়েক মাস ঘরবন্দি থাকলেও গত দুই মাস ধরে নতুন গানে ব্যস্ত হয়েছেন তিনি। প্রায় এক ডজন নতুন গান তিনি এই সময়ের মধ্যে করেছেন বলে জানান।

সালমা বলেন, চলতি মাসেই প্রায় ৮ টি নতুন গান করা হয়েছে। নতুন-পুরোনো কোম্পানিগুলোর কাজ করছি। শ্রোতাদের জন্য প্রায় এক ডজন নতুন গান প্রকাশের জন্য তৈরি হয়ে আছে। আরো কিছু গান সামনে রেকর্ডিং হবে। আমার বিশ্বাস গানগুলো ভালো লাগবে শ্রোতাদের। এদিকে করোনাকালে মেয়ের নামে করা সাফিয়া ফাউন্ডেশনের মাধ্যমে অনেক মানুষকে সহায়তা দিয়েছেন সালমা ও তার স্বামী সাগর। এই ধারা এখনও অব্যাহত আছে।

ফাউন্ডেশনের কার্যক্রম নিয়ে সালমা বলেন, এটা চলমান একটি প্রক্রিয়া। করোনার এই সময়ে মানুষের পাশে দাড়াতে পেরেছি এটাই আমার কাছে বড় বিষয়। এই ফাউন্ডেশনের কাজ এখনও চলছে। কিছু কাজ আমরা নিরবেও করছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here