সবুজদেশ ডেক্সঃ দামুরহুদা ঝাঝাডাঙ্গা গ্রামের ভুমিক্ষেগো   জাহাঙ্গীর, ইয়ানবি ও ইসমাইল আইনকে বৃদ্ধাআঙ্গুল দেখিয়ে সরকারি  জমিতে বালি বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এদের খুটির জোর কোথায়।
আল মামুন সোহাগ চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গা জেলার দামুরহুদা থানা পারকৃষ্ঙপুর মদনা ইউনিয়নের ঝাঝাডাঙ্গা গ্রামে সরকারি খাস জমিতে ভুমিক্ষেগো জাহাঙ্গীর, ইয়ানবি ও ইসমাইল আইনকে বৃদ্ধাআঙ্গুল দেখিয়ে বালি বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এদের খুটির জোর কোথায়। পারকৃষ্ঙপুর মদনা ইউনিয়নের ঝাঝাডাঙ্গা গ্রামের
বীরমুক্তিযোদ্ধা কুদ্দুস আলী সড়কে নতুন নির্মান কাজ চলছে কিন্তু সরকারি জমিতে অনুমোদন ছাড়া অবৈধভাবে বালি কাটার কারনে রাস্তাটি নির্মান করার আগেই ভাঙ্গন শুরু হয়েছে।
তারপরেও বন্ধ হয় নি অবৈধ বালি তোলা। খবর পেয়ে আমাদের প্রতিবেদক ঝাঝাডাঙ্গা মাঠে বালি উত্তোলন কালে স্বরজমিনে  উপস্থিত হয়ে ঝাঝাডাঙ্গা গ্রামের সিরাজুলের ছেলে জাহাঙ্গীর ও তার দুই সহযোগী ইয়ানবি ও ইসমাইলকে বালি তোলা অবস্থায় ক্যামেরাবন্দী করে এ সময় দর্শনা তদন্তকেন্দ্রের পুলিশ এস আই মিজানুর রহমান মিজান বালি তোলা বন্ধ করার নির্দেশ দেওয়ার পরেও তার নির্দেশ অমান্য করে বালি তোলা আব্যহত রেখেছে এদের খুটির জোর কোথায়। পরবর্তীতে জাহাঙ্গীর গংদের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তারা বলেন ইউপি সদস্য নাস্তিপুর গ্রামের মোঃ কাটু মাস্টারের ছেলে চঞ্চল মেম্বার। বিষয় টা জানিয়েছি তিনি আমাদের কে বালি কাটা নির্দেশ দিয়েছে বলে জানান। 
এলাকারবাসি সুত্রে জানাগেছে এই জাহাঙ্গীর গংএরা স্থানীয় মাস্তান কেউই  এদের বিরুদ্ধে মুখ খোলার সাহস পাই না এরা অপ্রতিরোধ্য।  গ্রামবাসীর প্রতিরোধ করার ক্ষমতা না থাকায় সরকারি প্রায় ৩ একর জমি দীর্ঘ দিন ধরে বালি কেটে প্রায় ৬০ ফিট গর্ত করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। অপরদিকে পাশের জমির মালিকদের  চাষা বাদের জমি ভাঙ্গনের কবলে পরে তারা ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। জমির মালিক ও এলাকাবাসীর দাবী চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব গোপাল চন্দ্র দাস এর আশু হস্তক্ষেপ কামনা।
আল মামুন সোহাগ
চুয়াডাঙ্গা প্রতিনিধি

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here