ঢাকাঃ

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সশস্ত্র বাহিনীর সঙ্গে খেলতে আসবেন না। সেনাবাহিনী নিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করা হচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন গ্রুপ আয়োজিত অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, বিভ্রান্তি সৃষ্টি করতে নানান গুজব ছড়ানো হচ্ছে। সেনাবাহিনী ঘৃণাভরে এসব প্রত্যাখ্যান করেছে। পুরো চেইন অব কমান্ড সবাই-ই সতর্ক। সেনাবাহিনী সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। এসব প্রচারণায় কিছুই হবে না। সাংবিধানিকভাবে আমরা প্রতিশ্রুতিবদ্ধ

পরিবারের সদস্যদের নিয়ে সেনাপ্রধান বলেন, অব্যাহতি পাওয়ার পরেই আমার ভাইয়েরা এসেছিল। সংবাদ সম্মেলনে সব প্রশ্নের উত্তর দিব। সেনাবাহিনীর ভাবমূর্তি বজায় রাখতে কী করতে হবে সে ব্যাপারে আমি ওয়াকিবহাল। আল-জাজিরা যা করেছে সেটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত।

বিভিন্ন দেশে ভ্রমণের সময় চিত্রধারণ প্রসঙ্গে সেনাপ্রধান বলেন, পারিবারিক কাজে অফিশিয়াল প্রটোকল ব্যবহার করিনি। উদ্দেশ্যমূলকভাবে এসব চিত্রধারণ করা হয়েছে। কাটপিস দিয়ে এসব তৈরি করা হয়েছে। সেনাপ্রধানকে হেয় করা মানে প্রধানমন্ত্রীকে হেয় করা। আমার কারণে সেনাবাহিনী ও সরকার যাতে বিব্রত না হয়, সে ব্যাপারে আমি পূর্ণ সচেতন। যারা এসব করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় হয়তো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। চক্রান্তকারীদের উদ্দেশ্য কোনোভাবেই সফল হবে না।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস ম্যান’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের প্রতিক্রিয়ায় এসব কথা জানান সেনাপ্রধান। তারা এটি উদ্দেশ্য প্রণোদিতভাবে করেছে বলেও সাংবাদিকদের জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here