সবুজদেশ ডেক্সঃ দুর্নীতির অভিযোগে বিচারিক আদালতের দেওয়া সাজার কার্যকারিতা স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপির সাবেক এমপি আব্দুল ওহাব।

বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চে এই স্থগিতের আবেদন জমা দেন বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি বলেন, আগামী রোববার আবেদন টি শুনানির জন্য কার্যতালিকায় থাকবে।
সাবেক সংসদ সদস্য হলেন- ঝিনাইদহ-১ আসনের সাবেক সাংসদ মো. আব্দুল ওহাব।

আবেদনে তিনি উল্লেখ করেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য সাজা স্থগিত হওয়া আবশ্যক। আবেদনকারী মো. আবদুল ওহাব’র পক্ষে আবেদন জমা দেন আইনজীবী মো. ওয়াজেদ আলী।

এ সময় দুদকের পক্ষে আইনজীবী মো. খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ. কে. এম. আমিন উদ্দিন মানিক আদালতে উপস্থিত ছিলেন।

খুরশীদ আলম খান জানান, আপিলের পর জামিন নিয়ে জরিমানা স্থগিত হলেও কারাদণ্ড স্থগিত হয়নি। তাই সাজা সাসপেন্ড চেয়ে আবেদন করেছেন তিনি।

জ্ঞাত আয় বহির্ভূত ৯৩ লাখ ৩৬৯ টাকার সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে মো. আবদুল ওহাবকে যশোরের স্পেশাল জজ ২০১৭ সালের ৩০ অক্টোবর ৮ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকার জরিমানা করেন। তিনি এই বিষয়ে আপিল করেন এবং গত বছরের ৬ ডিসেম্বর হাইকোর্ট জামিন নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here