সবুজদেশ ডেস্কঃ

অপু বিশ্বাস। তার ক্যারিয়ারের বেশির ভাগ ছবিই শাকিব খানের বিপরীতে। ব্যবসায়িক সফলতা এবং জনপ্রিয়তায় বরাবরই এগিয়ে ছিলেন এই জুটি। তবে শাকিবের সঙ্গে সম্পর্কের অবনতি এবং পরবর্তীতে ডিভোর্সের পর আর এই জুটিকে পর্দায় দেখা যায়নি। যেটা অপুর ক্যারিয়ারে ব্যাপক প্রভাব ফেলেছে। গত পাঁচ বছরে অপু সিনেমা দিয়ে তেমন আলোচনায় নেই। ছেলে আব্রাহাম খান জয়ের দেখাশোনা, স্টেজ অনুষ্ঠানে পারফরমেন্স কিংবা কোনো উদ্বোধনী অনুষ্ঠানে ফিতা কাটা- এসব কাজেই ব্যস্ত ছিলেন অপু। সব মিলিয়ে অপু ক্যারিয়ারে কঠিন একটা সময় পার করছিলেন।

তবে তার ভক্তদের জন্য আশার খবর হচ্ছে এক বছর পর নানান প্রতিকূলতা আর বাধা পেরিয়ে আবারো সিনেমার শুটিংয়ে ফিরেছেন এই নায়িকা। ‘ছায়াবৃক্ষ’- শিরোনামের একটি সিনেমা দিয়ে কাজে ফিরেছেন তিনি। গত শুক্রবার থেকে ছবিটির শুটিংয়ে তিনি অংশ নিচ্ছেন। নতুন এ সিনেমায় চা-শ্রমিকের চরিত্রে অভিনয় করছেন অপু। তার এই নতুন যাত্রার সঙ্গী চিত্রনায়ক নিরব। জানা গেছে, এই সিনেমার জন্য ১০ কেজি ওজন কমিয়েছেন অপু। তিন মাস নিজেকে প্রস্তুত করেছেন। তবে দর্শক অপুর সঙ্গে নিরবকে স্ক্রিনে দেখতে কতটা স্বাচ্ছন্দ্যবোধ করবেন তা নিয়ে সিনেমা সংশ্লিষ্টরা প্রশ্ন তুলেছেন। এখন দেখার পালা তারা এই প্রশ্ন ভুল প্রমাণ করতে পারবেন কিনা। সেটা সিনেমাটি মুক্তি পেলেই বোঝা যাবে।

সিনেমাটি নিয়ে আলাপকালে অপু জানান, ‘ছায়াবৃক্ষ’ ভালো গল্পের একটি সিনেমা। নিজের শতভাগ দিয়েই তিনি কাজটি করতে চান। আর তার জন্য বেশ প্রস্তুতিও নিয়েছেন এ নায়িকা। প্রসঙ্গত, সর্বশেষ ২০১৭ সালে অপু বিশ্বাস অভিনীত  ‘রাজনীতি’ সিনেমাটি মুক্তি পায়। যা পরিচালনা করেন বুলবুল বিশ্বাস।

এদিকে ‘কোটি টাকার কাবিন’ খ্যাত এই নায়িকার ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’- নামের একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এতে অপুর বিপরীতে দেখা যাবে বাপ্পী চৌধুরীকে। এটি পরিচালনা করেছেন দেবাশীষ বিশ্বাস।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here