সবুজদেশ ডেক্সঃ দেশের শান্তি ও অগ্রগতি অব্যাহত রাখতে স্বাধীনতাবিরোধী অপশক্তি রোধে ধর্ম-বর্ণনির্বিশেষে সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বাঙালি হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে আজ শুক্রবার বঙ্গভবনে হিন্দু সম্প্রদায়ের লোকজনের জন্য আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ‘স্বাধীনতাবিরোধী শক্তি বারবার দেশের গণতান্ত্রিক অগ্রগতি ও উন্নয়ন ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে। তবে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ধর্ম ও বর্ণনির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে। সকল অপতৎপরতা সম্মিলিতভাবে মোকাবিলা করতে হবে। এটিই হবে আজকের এই দুর্গাপূজার অঙ্গীকার।’

মানবতাকে ধর্মের শাশ্বত বার্তা হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি হামিদ ধর্মীয় বিধিবিধান মেনে চলতে এবং একই সঙ্গে মানবতার কল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, দুর্গাপূজা শুধু ধর্মীয় উৎসবই নয়, এটি একটি সামাজিক উৎসবও, যা সব জনগণের মধ্যে ঐক্যের সেতুবন্ধ গড়ে তোলে। এ জন্যই এই উৎসব সর্বজনীন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তাঁর সহধর্মিণী রাশিদা খানম বঙ্গভবনে সর্বস্তরের হিন্দু সম্প্রদায়ের অতিথিদের অভ্যর্থনা ও শুভেচ্ছা জানান। এ সময় সেখানে সাংসদ, বিদেশি কূটনীতিক, দেশের রাজনীতিক, সম্পাদক, সাংবাদিক, উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা, হিন্দু সম্প্রদায়ের লোকজন ও বিশিষ্ট নাগরিকেরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here